Wasington Sundar

হার বিতর্ক ধামাচাপা দিতে ওয়াশিংটন সুন্দরের মুখে ‘বিরিয়ানি’!

নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও খুব একটা চিন্তা করছেন না ওয়াশিংটন সুন্দর। প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি সামনে এনেছেন ‘বিরিয়ানি’।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৫:৩৭
Share:

নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও খুব একটা চিন্তা করছেন না ওয়াশিংটন সুন্দর। ছবি: বিসিসিআই

বল করার সময় ঝাঁপিয়ে পড়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন। ব্যাট হাতেও অর্ধশতরান করে সাময়িক ভাবে ভারতের জয়ের আশা জাগিয়েছিলেন। তবে নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও খুব একটা চিন্তা করছেন না ওয়াশিংটন সুন্দর। প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি সামনে এনেছেন ‘বিরিয়ানি-তত্ত্ব’।

Advertisement

ম্যাচের পর সাংবাদিক বৈঠকে হার নিয়ে একের পর এক প্রশ্ন করা হয়। তার মধ্যেই একটির উত্তর দিতে গিয়ে ওয়াশিংটন বলেন, “আপনার কি সত্যিই মনে হয় এই দলে বদল দরকার। যদি কোনও রেস্তোরাঁতে গিয়ে নিজের পছন্দের বিরিয়ানি না পান, তা হলে কি আর কোনও দিন সেই রেস্তোরাঁতে যাবেন না?”

একটু থেমে ওয়াশিংটনের সংযোজন, “সব ব্যাটারদের দিকে তাকান। ওরা কত রান করেছেন। একটা দিন খারাপ যেতেই পারে। সবার ক্ষেত্রেই হতে পারে। রায়পুরে নিউ জ়‌িল্যান্ডের ইনিংসেও ধস নেমেছিল। তার মানে এই নয় যে ওরা টপ অর্ডার পুরোপুরি বদলে দিয়েছে। ক্রিকেটে যখন যা খুশি হতে পারে। ধৈর্য রাখতে হবে। দিনের শেষে দুটো দল একসঙ্গে জিততে পারে না বা ২২ জন ক্রিকেটারই ভাল খেলতে পারে না। আমাদের দলের প্রত্যেকে ভাল খেলেই এখানে এসেছে।”

Advertisement

শুক্রবারের ম্যাচে সমালোচনার মুখে পড়েছেন আরশদীপ সিংহ। নো এবং ওয়াইড বল করা ছাড়াও প্রচুর রান দিয়েছেন। তাঁকে নিয়ে ওয়াশিংটন বলেছেন, “ভারতের হয়ে এবং আইপিএলে ও প্রচুর উইকেট নিয়েছে। আমরাও মানুষ। মন দিয়েই প্রত্যেকে ক্রিকেট খেলি। লড়াই খুব উচ্চমানের হলে এবং বিপক্ষে ভাল ক্রিকেটার থাকলে এ রকম ফল হতেই পারে। উমরানকেই দেখুন। শ্রীলঙ্কা এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে কত ভাল বল করেছে। ও দলের একজন এক্স-ফ্যাক্টর। টানা ১৫০ কিলোমিটারে বল করতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন