Virat Kohli

India Vs South Africa 2021-22: ভাগ্য ভাল থাকলে বড় রান করত, প্রথম ইনিংসে কোহলীর ব্যাটিং দেখে কী বললেন রাঠৌর

২১ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছে ভারতের টেস্ট অধিনায়কের। গত দু’বছরের বেশি সময় ধরে এই ছবি দেখা যাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০৯:৪৯
Share:

কোহলীর ব্যাটিং দেখে খুশি ভারতের ব্যাটিং কোচ ছবি: টুইটার

কেপটাউনে প্রথমে ব্যাট করে ২২৩ রান করেছে ভারত। যার মধ্যে সব থেকে বড় অবদান অধিনায়ক বিরাট কোহলীর। ৭৯ রান করেছেন তিনি। শতরান না এলেও কোহলীর ব্যাটিং দেখে খুশি ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর। তাঁর মতে, ভাগ্য ভাল থাকলে বড় রান করতেন বিরাট।

Advertisement

প্রথম দিনের খেলা শেষে সাংবাদিক বৈঠকে রাঠৌর বলেন, ‘‘কোহলীর ব্যাটিং নিয়ে আমি বা আমরা কোনও দিন চিন্তা করিনি। কারণ অনুশীলনের সময় ভাল ব্যাট করে কোহলী। মাঠেও সেটা দেখা যায়। তবে কেপটাউনে অনেক বেশি ধৈর্য্য দেখিয়েছে বিরাট। যদি ভাগ্য ভাল থাকত তা হলে ও বড় রান করত।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে কোহলী যে ভুল করেছিলেন কেপটাউনে সেটা দেখা যায়নি বলে জানিয়েছেন রাঠৌর। তিনি বলেন, ‘‘প্রথম থেকেই কোহলীর বিরুদ্ধে পরিকল্পনা অনুযায়ী বল করছিল দক্ষিণ আফ্রিকার বোলাররা। প্রথম টেস্টের দুই ইনিংসেই বাইরের বল খেলতে গিয়ে বিরাট আউট হয়েছিল। তাই কেপটাউনে বাইরের বল খুব একটা খেলেনি ও। ওনেক সংযম দেখিয়ে ব্যাট করেছে।’’

Advertisement

২১ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছে ভারতের টেস্ট অধিনায়কের। গত দু’বছরের বেশি সময় ধরে এই ছবি দেখা যাচ্ছে। শুরু করলেও তাকে বড় রানে নিয়ে যেতে পারছেন না বিরাট। তবে সেই বিষয়ে খুব একটা চিন্তিত নন রাঠৌর। তাঁর মতে কোহলীর ব্যাট থেকে বড় রান শুধু সময়ের অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন