India vs South Africa 2021-22

India Vs South Africa 2021-22: কোহলীদের জয় আটকাতে রাতেই পরিকল্পনা সেরেছে দক্ষিণ আফ্রিকা, জানালেন দলের পেসার

১২২ বলে ৫২ রান করে ব্যাট করছেন এলগার। টেম্বা বাভুমা, কুইন্টন ডিককও রয়েছেন। প্রথম ইনিংসে রান করেছেন নীচের দিকের ব্যাটাররাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১২:০২
Share:

এলগারের উপর ভরসা করছে দক্ষিণ আফ্রিকা ছবি: পিটিআই

এক দলের দরকার ২১১ রান। অন্য দলের ৬ উইকেট। এ রকম পরিস্থিতিতে পাল্লা ভারী থাকে বোলিং দলের দিকে। কিন্তু ক্রিকেট ‘মহান অনিশ্চয়তার খেলা’। তাই কোনও কিছুই অসম্ভব নয়। সেই বিশ্বাস নিয়েই বৃহস্পতিবার খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। এমনটাই জানালেন দলের জোরে বোলার কাগিসো রাবাডা।

Advertisement

চতুর্থ দিনের খেলা শেষে রাবাডা বলেন, ‘‘আমাদের নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে। রাতের মধ্যে আমরা পরিকল্পনা করে ফেলব যে শেষ দিন কী ভাবে ব্যাট করতে হবে। সেই পরিকল্পনা মাঠে কাজে লাগাতে হবে।’’

দলের অধিনায়ক ডিন এলগারের উপরে ভরসা রাখছেন রাবাডা। তিনি বলেন, ‘‘এর আগেও অনেক বার এই ধরনের পরিস্থিতি থেকে দলকে টেনে তুলেছে ডিন। ও আমাদের দেখিয়েছে কী ভাবে ব্যাট করতে হবে। দলকে সামনে থেকে নেতৃত্ব দেয় ডিন। ও জানে এখনও ওর কাজ শেষ হয়নি।’’

Advertisement

১২২ বলে ৫২ রান করে ব্যাট করছেন এলগার। টেম্বা বাভুমা, কুইন্টন ডিককও রয়েছেন। প্রথম ইনিংসে রান করেছেন নীচের দিকের ব্যাটাররাও। এখন দেখার পঞ্চম দিনে কেমন শুরু করেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন