India vs South Africa 2021-22

India vs South Africa: ওমিক্রন বিপদ ডেকে আনলে কোহলীদের জন্য তৈরি থাকছে কী কী ব্যবস্থা

মুম্বই থেকে চাটার্ড বিমানে করে জোহানেসবার্গ গিয়েছিলেন কোহলীরা। সেখানে একটি রিসর্টে রয়েছেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৪:১৮
Share:

দক্ষিণ আফ্রিকায় এসে এক দিন নিভৃতবাসে ছিলেন কোহলীরা।  —ফাইল চিত্র

বিরাট কোহলীদের সুস্থ রাখতে বেশ কিছু নতুন সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। কোনও ভাবে যাতে সিরিজ বাতিল না হয়ে যায় সেই দিকেই নজর রয়েছে তাদের। করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রনের জন্যই বেশি চিন্তায় দক্ষিণ আফ্রিকা বোর্ড।

মুম্বই থেকে চাটার্ড বিমানে করে জোহানেসবার্গ গিয়েছিলেন কোহলীরা। সেখানে একটি রিসর্টে রয়েছেন তাঁরা। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে কোহলীরা কখনও কোনও সাধারণ মানুষের সংস্পর্শে আসবেন না। অন্য মাঠে যাওয়ার সময় আবার চাটার্ড বিমানের ব্যবস্থাই করা হবে। এমনকি কোনও দর্শকও থাকছেন না এই সিরিজে।

Advertisement

দক্ষিণ আফ্রিকা বোর্ডের স্বাস্থ্য আধিকারিক শূয়াইব মঞ্জরা বলেন, ‘‘যে কোনও কারণে ভারতীয় ক্রিকেটারদের যদি হাসপাতালে ভর্তি করতে হয় সেই ব্যবস্থা করে রাখা হচ্ছে। বিভিন্ন হাসপাতালে আমরা কথা বলে রেখেছি। সীমানা যদি বন্ধ থাকে তাও প্রয়োজনে ভারতীয় ক্রিকেটারদের দেশ ছেড়ে বার হতে কোনও অসুবিধা হবে না।’’

মঞ্জরা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার তরফে সব রকম ব্যবস্থা করা হবে, তবে ভারত সরকার কী করবে তা জানেন না তাঁরা। তিনি বলেন, ‘‘ভারত সরকার কী করবে তা আমরা জানি না। ভারত সরকারের সঙ্গে কথা বলা হয়েছে। তারা কী করবে সেটা যদিও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের হাতে নেই। এখান থেকে ফেরত যাওয়া ক্রিকেটারদের জন্য কী নিয়ম রয়েছে তা জানি না।’’

Advertisement

২৬ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। দক্ষিণ আফ্রিকায় এসে এক দিন নিভৃতবাসে ছিলেন কোহলীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন