BCCI

India vs South Africa 2021-22: পুজারা, রহাণেকে নিয়ে এখনও ধৈর্য ধরতে চায় দল, বোঝালেন ব্যাটিং কোচ

চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রহাণের রানের খরা কাটছেই না। সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেও তাঁদের ব্যাটে রান নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১৬:১৫
Share:

পুজারা, রহাণের খারাপ ছন্দ চলছেই। ফাইল ছবি

চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রহাণের রানের খরা কাটছেই না। সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেও তাঁদের ব্যাটে রান নেই। রহাণে তবু প্রথম ইনিংসে অর্ধশতরানের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু পুজারা দু’টি ইনিংসেই ব্যর্থ হয়েছেন। তাঁরা আর সুযোগ পাবেন কিনা, এটাই এখন বড় প্রশ্ন।

Advertisement

তবে ভারতীয় দল পরিচালন সমিতি যে তাঁদের পাশেই রয়েছে, এটা বোঝা গিয়েছে। চতুর্থ দিনের খেলা শেষের পর ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর বলে দিয়েছেন, তাঁরা এখনই ধৈর্য হারাতে রাজি নন।

রাঠৌর বলেছেন, “পুজারা এবং রহাণে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। রহাণে ভাল খেলছিল। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে আউট হয়ে গেল। পুজারার ক্ষেত্রেও তাই। পুজারা এর আগে আমাদের হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে। তবে এটাও মাথায় রাখতে হবে যে এখানে কঠিন পরিস্থিতিতে খেলতে হচ্ছে। এই পরিবেশে অনেকেই রান পায়নি। যতদিন ওরা নিজেদের সেরাটা দিচ্ছে, ততদিন পর্যন্ত আমাদের ধৈর্য ধরতে হবে। কোচ হিসেবে আমাদের কোনও অসুবিধা হচ্ছে না।”

Advertisement

প্রসঙ্গত, ২০২১-এ রহাণে মাত্র ৪২১ রান করেছে টেস্টে। গড় মাত্র ২০.৮৭। পুজারা সামান্য এগিয়ে। তিনি ৭০২ রান করেছে। গড় ২৮.০৮। দলে দু’জনের জায়গাই এখন দোলাচলে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন