India vs South Africa 2021-22

India vs South Africa 2021-22: রবিবার শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট, কেমন থাকবে সেঞ্চুরিয়নের আকাশ

রবিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে হবে ম্যাচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৬:৪৭
Share:

সেঞ্চুরিয়নের আকাশ কেমন থাকবে? ফাইল ছবি

রবিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে হবে ম্যাচ। তবে বিরাট কোহলীদের খেলা ঘিরে ইতিমধ্যেই তৈরি হয়েছে অনিশ্চয়তা। ম্যাচের মাঝেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

প্রথম দিন, অর্থাৎ রবিবার সে ভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে পরের দিন সকালে আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার আবহাওয়া দপ্তরের সরকারি ওয়েবসাইটে। প্রথম সেশন চলাকালীন বৃষ্টি হতে পারে। ফলে সেঞ্চুরিয়ন সেই সময় পেসারদের স্বর্গরাজ্য হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মঙ্গলবারও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। বুধবার এবং বৃহস্পতিবার আকাশ পরিষ্কার থাকবে।

সেঞ্চুরিয়নের আকাশ মেঘে ঢাকা থাকা মানেই তা ব্যাটারদের কাছে ত্রাস হয়ে উঠবে। মেঘলা আবহাওয়ায় জোরে বোলারদের সুইং পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ফলে কোহলীদের কাছে চিন্তার কারণ থাকছেই।

Advertisement

এ বারই দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জেতার ভাল সুযোগ রয়েছে ভারতের সামনে। দক্ষিণ আফ্রিকা কার্যত আনকোরা দল নিয়ে নামছে। সেখানে ২০১৭-১৮ সফরে ভারত যে দল নিয়ে এসেছিল, তার বেশিরভাগ সদস্যই রয়েছেন এই দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন