Rohit Sharma

India vs South Africa 2021-22: রোহিত না পারলে এক দিনের সিরিজে অধিনায়ক কে হবেন?

রোহিত শর্মার ফিটনেস দেখে নেওয়ার জন্য নির্বাচকরা বাড়তি কিছু দিন সময় নিচ্ছেন। প্রশ্ন, রোহিত সুস্থ হতে না পাjলে তাঁর জায়গায় অধিনায়ক কে হবেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১৩:২১
Share:

রোহিত এই মুহূর্তে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের এক দিনের দল নির্বাচন সম্ভবত এই সপ্তাহের শেষে হবে। মঙ্গলবার এই দল নির্বাচনের কথা থাকলেও রোহিত শর্মার ফিটনেস দেখে নেওয়ার জন্য নির্বাচকরা বাড়তি কিছু দিন সময় নিচ্ছেন। এখন প্রশ্ন, রোহিত যদি সুস্থ হতে না পারেন, তা হলে তাঁর জায়গায় অধিনায়ক কে হবেন?

Advertisement

এই দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন লোকেশ রাহুল। টেস্ট সিরিজে না থাকায় রাহুলকেই সহ-অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। ফলে রোহিত সুস্থ হতে না পারলে তাঁরই অধিনায়ক হওয়ার সবথেকে বেশি সম্ভাবনা। রাহুলের সঙ্গে এই লড়াইয়ে দ্বিতীয় যিনি রয়েছেন তিনি রবিচন্দ্রন অশ্বিন। অভিজ্ঞতার দিক দিয়ে রাহুলের থেকে অনেকটাই এগিয়ে তিনি। তবু এ ক্ষেত্রে অনেকটাই পাল্লা ভারী রাহুলের।

Advertisement

রোহিত এই মুহূর্তে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। সেখানেই তাঁর হ্যামস্ট্রিংয়ের চোটের চিকিৎসা চলছে। ভারতের টেস্ট দলে ছিলেন রোহিত। কিন্তু দল দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার ঠিক আগে অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। সে দিনই জানানো হয়, টেস্ট সিরিজে খেলতে পারবেন না রোহিত।

এক দিনের সিরিজ শুরু হচ্ছে ১৯ জানুয়ারি। শেষ দু’টি ম্যাচ ২১ ও ২৩ জানুয়ারি। প্রথম দুটি ম্যাচ পার্লে, শেষ ম্যাচ কেপ টাউনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন