India vs South Africa 2022

নিয়ম ভাঙল দক্ষিণ আফ্রিকা, নতুন বিধি চালুর দ্বিতীয় দিনেই আইসিসি-র শাস্তির কোপে পড়বেন বাভুমারা?

১ অক্টোবর, অর্থাৎ শনিবার থেকে ক্যাচ আউটের ক্ষেত্রে চালু হয়েছে নতুন নিয়ম। সেই নিয়মের দ্বিতীয় দিনেই তা ভাঙতে দেখা গেল। এখন দেখার, ম্যাচের পর টেম্বা বাভুমার দল আইসিসি-র থেকে কোনও শাস্তি পায় কি না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ২১:৫৮
Share:

নিয়ম ভাঙলেন ডি’কক ছবি বিসিসিআই

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিয়ম ভাঙতে দেখা গেল কুইন্টন ডি’কককে। আইসিসি-র নিয়মানুযায়ী কোনও ব্যাটার ক্যাচ আউট হলে, তাঁর জায়গায় নতুন যিনি নামছেন তিনিই স্ট্রাইক নেবেন। অথচ, সেই নিয়ম মানা হল না রবিবার। দু’দলের ক্রিকেটার তো বটেই, আম্পায়ারদেরও চোখ এড়িয়ে গেল এই ঘটনা।

Advertisement

১ অক্টোবর, অর্থাৎ শনিবার থেকে চালু হয়েছে নতুন নিয়ম। সেই নিয়মের দ্বিতীয় দিনেই তা ভাঙতে দেখা গেল। দ্বিতীয় ওভারে আরশদীপ সিংহের বলে দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রিলি রুসো। রান নিতে তত ক্ষণে একে অপরকে পেরিয়ে গিয়েছিলেন ডি’কক এবং রুসো। কিন্তু দ্বিতীয় জন আউট হওয়ায় নিয়ম মতো নতুন ব্যাটারের (এ ক্ষেত্রে এডেন মার্করাম) স্ট্রাইক নেওয়ার কথা। তবে স্ট্রাইক নিতে দেখা যায় ডি’কককে। আরশদীপের পঞ্চম বলে কোনও রান না হলেও ষষ্ঠ বলে চার মারেন ডি’কক। নতুন ব্যাটার ক্রিজে এলে পরিস্থিতি অন্য রকম হতে পারত।

আইসিসি নিয়ম ভাঙলে তার জন্য কড়া শাস্তির নিদান রয়েছে। এখন দেখার, ম্যাচের পর টেম্বা বাভুমার দল কোনও শাস্তি পায় কি না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন