Virat Kohli

মাঝেমাঝেই দেশের হয়ে খেলতে দেখা যাবে না কোহলি, রোহিতদের!

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত। টি-টোয়েন্টি সিরিজ়‌ে বিশ্রাম নিয়ে তিনি এবং বিরাট কোহলি ফিরেছেন। ইডেনে ম্যাচের আগে হার্দিক জানালেন, বিশ্বকাপের আগে মাঝেমাঝেই ক্রিকেটারদের বিশ্রাম নিতে দেখা যাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৫:২৩
Share:

বিশ্বকাপের আগে কোহলি, রোহিতদের আরও বেশি বিশ্রাম দেওয়া হবে। ফাইল ছবি

টি-টোয়েন্টি দলের দায়িত্ব এখন অলিখিত ভাবে তাঁরই কাঁধে। কিন্তু ভারত অন্য ফরম্যাটে খেলতে নামলেই নেতৃত্বের দায়িত্ব চলে যায় রোহিত শর্মার কাঁধে। যেমন এখন হচ্ছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত। হার্দিক খেলছেন সাধারণ ক্রিকেটারের মতোই। বৃহস্পতিবার ইডেনে ম্যাচের আগে হার্দিক জানালেন, আগামী দিনে দলের ক্রিকেটারদের মাঝেমাঝেই বিশ্রাম দেওয়া হবে।

Advertisement

ইডেন গার্ডেন্সের বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচের আগে হার্দিক বলেছেন, “রোহিত দলে ফিরেছে। তাই আমি একটু স্বস্তিতে রয়েছি। নিজের শারীরিক সক্ষমতা এবং খেলার প্রতি আরও জোর দিয়েছি। চেষ্টা করব দলে থেকে নিজে যা জানি সেটা ভাগ করে নিতে। যদি কোনও সময় আমার সাহায্য বা পরামর্শ দরকার হয়, তা হলে সব সময় আমি আছি। শারীরিক ভাবে খুবই ভাল জায়গায়। একটা নির্দিষ্ট পরিকল্পনা মেনে এগোচ্ছি। বিশ্বকাপ আর ৬-৭ মাস দূরে। তার আগে ওয়ার্কলোডের ব্যাপারটা মাথায় রাখাই সবার আগে দরকার।”

হার্দিকের মুখে আলাদা করে শোনা গিয়েছে অক্ষর পটেলের প্রশংসা। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে ব্যাটে-বলে মাতিয়ে সিরিজ়‌ের সেরা ক্রিকেটার হয়েছে। তাঁর সম্পর্কে হার্দিক বলেছেন, “অক্ষরের দলে থাকা অনেক পার্থক্য গড়ে দিয়েছে। ওর থেকে একটা জিনিসই ছিলাম। ব্যাটটা যেন ভাল করে করে। সে ব্যাপারে প্রচুর খেটেছে। দলের মধ্যে ভারসাম্য এনে দিয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন