shubman gill

Shubman Gill: তিন বার চেষ্টার পর অবশেষে কাঙ্ক্ষিত শতরান! কাকে উৎসর্গ করলেন শুভমন

তিন বার শতরানের দোরগোড়ায় গিয়েও আটকে গিয়েছেন। চতুর্থ বার আর ভুল করলেন না শুভমন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ২২:১৬
Share:

ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার নিয়ে শুভমন। ছবি টুইটার

ক্রিকেটজীবনে তিন বার নব্বইয়ের ঘরে আটকে থেকেছেন শুভমন গিল। শেষ বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বৃষ্টির কারণে অল্পের জন্য শতরান করা হয়নি। সোমবার জিম্বাবোয়ের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে প্রথম শতরান পেয়ে অবশেষে স্বস্তিতে ভারতীয় ওপেনার। শেষ দিকে দুর্দান্ত ক্যাচ ধরে বিপক্ষের সেরা ক্রিকেটার সিকান্দার রাজাকেও ফেরালেন। সব মিলিয়ে, দিনটা দুর্দান্ত গেল শুভমনের কাছে।

Advertisement

ম্যাচের পর বিশেষ একজনকে শতরান উৎসর্গ করলেন শুভমন। তিনি আর কেউ নন, বাবা লখবিন্দর। ম্যাচ এবং সিরিজ সেরার পুরস্কার নিয়ে শুভমন বলেছেন, “সবার আগে বাবাই আমার কোচ। দ্বিতীয় ম্যাচে আউট হওয়ার পর বাবা আমাকে বেশ কিছু পরামর্শ দেন। তার পরেই শতরান পেলাম। এই ইনিংস ওঁকেই উৎসর্গ করছি।”

কী ভাবে শতরান পেলেন, তা ব্যাখ্যা করতে গিয়ে শুভমন বলেছেন, “চাইছিলাম ডট বল (যে বলে রান হয় না) কম খেলতে। পাশাপাশি ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে রান করাই আমার উদ্দেশ্য ছিল। আমি ব্যাট করতে যাওয়ার সময় রাজা এবং ইভান্স ভাল বোলিং করছিল। সেই সময়ে বাকি বোলারদের উপর আক্রমণ করা দরকার ছিল। এক বার উইকেটে থিতু হয়ে যাওয়ার পর আমি এবং ঈশান ঠিক করে নিই, এ বার আক্রমণ করতে হবে।”

Advertisement

অর্ধশতরানের পর হঠাৎই ব্যাট বদলে ফেলেন শুভমন। কারণ ব্যাখ্যা করে তিনি বলেছেন, “আসলে ওই ব্যাটটা খুব ভাল। ওটাকে তুলে রাখতে চাই। তাই জন্যে ব্যাট বদল করলাম। প্রথম বার শতরান পাওয়ার মুহূর্ত অসাধারণ।” সতীর্থদেরও প্রশংসা করেছেন শুভমন। বলেছেন, “পাশে দারুণ সব সতীর্থকে পেয়েছি। অনেক দিন ধরে ওদের সঙ্গে খেলছি। তাই আলাদা একটা বোঝাপড়া তৈরি হয়ে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন