Surya Kumar Yadav

ভারতীয় দলে দু’জন স্যামসন! একই জার্সি পরে খেললেন সঞ্জু ও সূর্য, কেন?

ভারতীয় দলের দুই ক্রিকেটার সঞ্জু স্যামসন ও সূর্যকুমার যাদব একই জার্সি পরে খেললেন দ্বিতীয় এক দিনের ম্যাচে। কেন এই জার্সি বিভ্রাট হল ভারতীয় দলে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ০২:০০
Share:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সঞ্জু স্যামসনের জার্সি পরে খেলছেন সূর্যকুমার যাদব। ছবি: টুইটার

প্রথম এক দিনের ম্যাচে সঞ্জু স্যামসনের জার্সি পরে খেলেছিলেন সূর্যকুমার যাদব। সেই ম্যাচে খেলেননি সঞ্জু। ফলে খুব একটা সমস্যা হয়নি। কিন্তু দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশে ছিলেন সঞ্জু। তার পরেও সেই সঞ্জুর জার্সি পরেই খেলতে দেখা গেল সূর্যকে। কেন এই জার্সি বিভ্রাট হল ভারতীয় দলে?

Advertisement

দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামেন সঞ্জু। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। ৯ রান করে ইয়ানিক কারিয়ার বলে আউট হন তিনি। বল সঞ্জুর ব্যাটের কানায় লেগে স্লিপে ব্রেন্ডন কিংয়ের হাতে জমা পড়ে। ছ’নম্বরে ব্যাট করতে নামেন সূর্য। তার পরেই হতবাক সবাই।

দেখা যায় সূর্যের জার্সিতে সঞ্জুর নাম ও নম্বর লেখা। সেই জার্সি পরেই খেলেন সূর্য। ২৪ রান করেন তিনি। শুরুটা দেখে মনে হচ্ছিল বড় রান আসবে তাঁর ব্যাট থেকে। কিন্তু পয়েন্ট অঞ্চলে হাওয়ায় শট মেরে আউট হন তিনি। কিন্তু কেন সঞ্জুর জার্সি পরে খেলতে নামলেন সূর্য?

Advertisement

আসল সমস্যা হয়েছে সূর্যের জার্সির মাপে। তিনি যে মাপের জার্সি পরেন তার থেকে ছোট জার্সি গিয়েছে সে দেশে। ফলে সেই জার্সি পরতে পারছেন না সূর্য। সতীর্থ স্যামসনের জার্সি তাঁর গায়ে ঠিক হচ্ছে। ফলে সঞ্জুর জার্সি পরে খেলতে নেমেছেন তিনি। বিসিসিআই সূত্রে খবর, সূর্যের মাপের জার্সি পাঠানো হয়েছে। টি-টোয়েন্টি সিরিজ়ের জার্সির সঙ্গে সেই জার্সি ওয়েস্ট ইন্ডিজ় যাবে। তৃতীয় এক দিনের ম্যাচের আগে নিজের নতুন জার্সি পেয়ে যাবেন সূর্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন