Afghanistan Cricket

এক ওভারে সাত ছক্কা, ৬ বলে উঠল ৪৮ রান, শতরান করে নজির আফগান ব্যাটারের

টি-টোয়েন্টিতে নজির গড়েছেন আফগানিস্তানের ব্যাটার। এক ওভারে সাতটি ছক্কা মেরেছেন তিনি। সেই ওভারে এসেছে ৪৮ রান। সেই ম্যাচে শতরানও করেছেন আফগান ব্যাটার।  

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ২৩:৪৮
Share:

আফগানিস্তানের ব্যাটার সেদিকুল্লা অটল। —ফাইল চিত্র

এক ওভারে ছয় ছক্কা মেরেছেন রবি শাস্ত্রী, হর্ষল গিবস, যুবরাজ সিংহেরা। কিন্তু এক ওভারে সাত ছক্কা! এমনটাই ঘটেছে কাবুল প্রিমিয়ার লিগে। মেরেছেন আফগান ব্যাটার সেদিকুল্লা অটল। এক ওভারে এসেছে ৪৮ রান। শতরানও করেছেন অটল।

Advertisement

ঘটনাটি ঘটেছে শাহিন হান্টার্স বনাম ডিফেন্ডার্স ম্যাচে। হান্টার্সের ইনিংসের ১৯তম ওভারে বল করতে আসেন স্পিনার আমির জাজাই। তাঁর প্রথম বলেই ছক্কা মারেন অটল। আম্পায়ার নো-বল ডাকেন। পরের বলটি ওয়াইড করেন জাজাই। সেই বলও বাউন্ডারিতে যায়। পরের ছ’টি বলে ছ’টি ছক্কা মারেন অটল। ফলে এক ওভারে ৪৮ রান ওঠে। সেই ওভারের আগে ৪৩ বলে ৭১ রানের মাথায় খেলছিলেন অটল। এক ওভারেই শতরান করেন তিনি। মাত্র ৪৮ বলে।প্রিমিয়ার লিগে যে ইনিংস তিনি খেলেছেন তার পরে হয়তো আফগানিস্তানের জাতীয় দলের দরজা আরও খুলে গেল অটলের জন্য।

১৯তম ওভারের আগে হান্টার্সের রান ছিল ৬ উইকেটে ১৫৮। এক ওভারেই সব হিসাব গুলিয়ে যায়। সেই ওভারের আগে তিন ওভারে ৩১ রান গিয়ে ১ উইকেট নিয়েছিলেন জাজাই। শেষ পর্যন্ত চার ওভারে ১ উইকেটে ৭৯ রানে শেষ করেন তিনি। অটল শেষ পর্যন্ত ৫৬ বলে ১১৮ রান করে অপরাজিত থাকেন। ইনিংসে সাতটি চার ও ১০টি ছক্কা মারেন তিনি। শেষ পর্যন্ত দলের রান হয় ৬ উইকেটে ২১৩।

Advertisement

জবাবে রান তাড়া করতে নেমে ১৮.৩ ওভারে ১২১ রানে অল আউট হয়ে যায় ডিফেন্ডার্স। ৯২ রানে ম্যাচ জেতে হার্টার্স। ম্যাচের সেরা হন দলের অধিনায়ক অটল।

আফগানিস্তানের জাতীয় দলেও অভিষেক হয়েছে অটলের। চলতি বছর মার্চ মাসে পাকিস্তানের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়েছিলেন তিনি। কাবুল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন