Jasprit Bumrah

বাড়ি ফিরছেন বুমরা, দলের সঙ্গে রাঁচী যাবেন না, পঞ্চম টেস্টেও পেসারের খেলা নিয়ে ধোঁয়াশা

প্রথম তিন টেস্টে দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিয়েছেন তিনি। কিন্তু চতুর্থ টেস্টে খেলবেন না। পঞ্চম টেস্টেও বুমরার খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৪
Share:

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

দলের সঙ্গে রাজকোট থেকে রাঁচী যাচ্ছেন না যশপ্রীত বুমরা। প্রথম তিন টেস্টে দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিয়েছেন তিনি। কিন্তু চতুর্থ টেস্টে খেলবেন না তিনি। পঞ্চম টেস্টেও বুমরার খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে এখনও ভারতীয় ক্রিকেট বোর্ড কোনও ঘোষণা করেনি।

Advertisement

একটি ক্রিকেট ওয়েবসাইট জানিয়েছে, রাঁচীতে চতুর্থ টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে বুমরাকে। তাঁর ধকল সামলাতেই এই সিদ্ধান্ত নিয়েছে ম্যানেজমেন্ট। মঙ্গলবার রাজকোট থেকে রাঁচী যাওয়ার কথা ভারতীয় দলের। সেই দলের সঙ্গে যাবেন না বুমরা। বদলে সোমবারই রাজকোট থেকে আমদাবাদে নিজের বাড়িতে ফেরার কথা ভারতীয় পেসারের।

ধর্মশালায় পঞ্চম টেস্টে বুমরা খেলবেন কি না তা-ও এথনও নিশ্চিত নয়। চতুর্থ টেস্টের ফলের উপর সেই সিদ্ধান্ত নির্ভর করছে। রাঁচীতে জিতে ভারত যদি সিরিজ় জিতে যায় তা হলে ধর্মশালায় বুমরা না-ও খেলতে পারেন। আর যদি ইংল্যান্ড সিরিজ়ে ফেরে বা চতুর্খ টেস্ট ড্র হয় তা হলে পঞ্চম টেস্টে বুমরার খেলার সম্ভাবনা রয়েছে।

Advertisement

প্রথম তিন টেস্টে প্রায় ৮১ ওভার বল করেছেন বুমরা। ১৭টি উইকেট নিয়ে সিরিজ়ের সর্বাধিক উইকেটের মালিক তিনি। দ্বিতীয় টেস্টে যে ভাবে মহম্মদ সিরাজ়কে বিশ্রাম দেওয়া হয়েছিল, চতুর্থ টেস্টে একই ভাবে বুমরাকে বিশ্রাম দেওয়ার কথা ভেবেছে ম্যানেজমেন্ট। রাঁচীতে দলের সঙ্গে যোগ দেবেন মুকেশ কুমার। রাঁচীতে দ্বিতীয় পেসার হিসাবে বাংলার মুকেশকে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন