Under-19 World Cup 2024

বিশ্বকাপের ফাইনালে উঠেই দৌড় ভারত অধিনায়কের, চোখের জল মোছালেন শত্রু শিবিরের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দেখা গেল অন্য রকম দৃশ্য। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই শিবিরেই দৌড়ে গেলেন উদয় সাহারান। বিপক্ষ অধিনায়ক জুয়ান জেমসের চোখের জল মোছালেন ভারত অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৬
Share:

প্রতিপক্ষ অধিনায়ককে জড়িয়ে ধরে রয়েছেন ভারত অধিনায়ক উদয় সাহারান। ছবি: এক্স।

কিছু ক্ষণ আগেই তাঁর নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। আনন্দে মেতেছেন ভারতীয় ক্রিকেটারেরা। ঠিক অন্য ছবি দক্ষিণ আফ্রিকা শিবিরে। ঘরের মাঠে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে তাদের। স্বাভাবিক ভাবেই হতাশ ক্রিকেটারেরা। বিধ্বস্ত হয়ে পড়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক জুয়ান জেমস। তাঁকে সান্ত্বনা দিলেন ভারত অধিনায়ক উদয় সাহারান।

Advertisement

ম্যাচ শেষে প্রথমে সঞ্চালকের সঙ্গে কথা বলেন জেমস। এ বারের প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকাকে অন্যতম শক্তিশালী দল ধরা হচ্ছিল। ভারতের বিরুদ্ধে তাঁদের বোলারেরা যে দাপট দেখিয়েছিলেন তাতে মনে হচ্ছিল জেমসরাই ফাইনালে উঠবে। কিন্তু শেষ পর্যন্ত হেরেছেন তাঁরা। কথা বলার পরে নিজের আবেগ চেপে রাখতে পারেননি জেমস। কেঁদে ফেলেন।

জেমসের পরে কথা বলতে উঠছিলেন উদয়। জেমসকে দেখে থেমে যান তিনি। দৌড়ে যান তাঁর দিকে। তার পর জড়িয়ে ধরেন প্রতিপক্ষ অধিনায়ককে। বেশ কিছু ক্ষণ ও ভাবেই দাঁড়িয়ে থাকেন উদয়। জেমস একটু শান্ত হলে তার পরে কথা বলতে ওঠেন তিনি। উদয়ের এই কাজের ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে। সবাই তাঁর প্রশংসা করেছেন। যে ভাবে তিনি প্রতিপক্ষ অধিনায়ককে সান্ত্বনা দিয়েছেন তা এখন খুব একটা দেখা যায় না বলেই জানিয়েছেন তাঁরা।

Advertisement

দক্ষিণ আফ্রিকাকে হারানো সহজ হয়নি ভারতের। প্রথমে ব্যাট করে ২৪৪ রান করে দক্ষিণ আফ্রিকা। রান তাড়া করতে নেমে ৩২ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেই সময় মনে হচ্ছিল ভারত হারবে। সেখান থেকে দলকে টেনে তোলেন উদয় ও সচিন ধাস। পঞ্চম উইকেটে ১৭১ রানের জুটি গড়েন তাঁরা। ৯৬ রান করে আউট হন সচিন। উদয় শেষ পর্যন্ত টিকে থাকতে চেয়েছিলেন। দলের জিততে যখন ১ রান বাকি তখন ৮১ রানের মাথায় রান আউট হন তিনি। তাতে অবশ্য দলের জিততে কোনও সমস্যা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন