Rahul Darvid's son Samit Dravid

ব্যাট ছেড়ে বল হাতে দ্রাবিড়ের ছেলে, ২ উইকেট নিয়ে নজর কাড়লেন সমিত, নেপথ্যে রাহুল নিজেই?

ব্যাটের পর এ বার বল হাতেও নজর কাড়লেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত। কর্নাটকের হয়ে অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ফাইনালে বল করলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ২১:১২
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

ব্যাট করার পাশাপাশি বল হাতেও নজর কাড়লেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত। কর্নাটকের হয়ে অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ফাইনালে বল করলেন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে ২ উইকেটও নিয়েছেন সমিত। তাঁর ভাল খেলার নেপথ্যে কি দ্রাবিড় নিজেই রয়েছেন? ভারতীয় দলের কোচ কি প্রশিক্ষণ দেন নিজের ছেলেকেও?

Advertisement

কোচবিহার ট্রফির ফাইনালে প্রথম স্পেলে টানা ১০ ওভার বল করেন সমিত। দেন ৪৩ রান। দ্বিতীয় স্পেলে বল করতে এসে দু’টি উইকেট নেন তিনি। শেষ পর্যন্ত ১৯ ওভার বল করেন ৬০ রান দিয়ে ২ উইকেট নেন সমিত। আয়ুষ সচিন ভর্তক (৭৩) ও প্রতীক যাদবকে (৩০) আউট করেন তিনি। প্রথম ইনিংসে ৩৮০ রান করেছে মুম্বই। কর্নাটকের প্রথম ইনিংস চলছে। এখনও ব্যাট করতে নামেননি সমিত।

কয়েক দিন আগে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ১৫৯ বলে ৯৮ রানের ইনিংস খেলেছিলেন সমিত। ১৩টি চার ও একটি ছক্কা মেরেছিলেন তিনি। চলতি মরসুমে কর্নাটকের হয়ে সাতটি ম্য়াচে ৩৪০ রান করেছেন সমিত। ৩৭.৭৮ গড়ে রান করেছেন তিনি। মেরেছেন তিনটি অর্ধশতরান।

Advertisement

তবে ছেলের এই উত্থানের নেপথ্যে তাঁর কোনও ভূমিকা নেই বলে জানিয়েছেন দ্রাবিড়। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘সমিতকে কোচিং করানোর চেষ্টাই করি না। বাবা ও কোচের দায়িত্ব একসঙ্গে পালন করা খুব কঠিন। তাই শুধু বাবার দায়িত্ব পালনের চেষ্টা করি। তবে তাতেও কতটা সফল তা আমি জানি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন