Indian Cricket team

টেস্ট বিশ্বকাপের ফাইনালে নতুন জার্সিতে কোহলিরা, কেমন হল রোহিতদের তিন নতুন জার্সি?

দেশের হয়ে খেলার সময় মেসি যে সংস্থার তৈরি জার্সি পরেন, সেই সংস্থাই এখন থেকে কোহলি, রোহিতদের জন্য জার্সি তৈরি করবে। একই জার্সি পরবেন হরমনপ্রীতরাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৯:৩৭
Share:

কোহলি, রোহিতদের নতুন জার্সি প্রকাশ্যে এল বৃহস্পতিবার। ছবি: টুইটার।

প্রকাশ্যে এল ভারতীয় ক্রিকেট দলের নতুন জার্সি। একটি ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর হিসাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। টেস্ট বিশ্বকাপের আগে সেই সংস্থা বিরাট কোহলি, রোহিত শর্মাদের নতুন জার্সি নিয়ে এল প্রকাশ্যে।

Advertisement

আগের জার্সির থেকে ভারতীয় ক্রিকেট দলের নতুন অনেকটাই অন্য রকম দেখতে। টেস্ট, এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য তিন রকম জার্সি তৈরি করা হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট বিশ্বকাপের ফাইনালেও নতুন জার্সি পরে খেলবেন কোহলি, রোহিতরা। বৃহস্পতিবার সমাজমাধ্যমে প্রকাশ করা হয়েছে তিনটি নতুন জার্সি। ভারতীয় দল ইংল্যান্ডে থাকায় নতুন জার্সি প্রকাশ অনুষ্ঠানে তাঁরা কেউ উপস্থিত ছিলেন না। কোহলিদের মতো হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানারাও এ বার থেকে পরবেন নতুন জার্সি।

টেস্ট ক্রিকেটের জার্সি চিরাচরিত সাদা। এক দিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেটের জার্সির রং আকাশি নীল। এক দিনের ক্রিকেটের জার্সির রং তুলনায় গাঢ়। জার্সি দু’টির নকশাও আলাদা। আগের রঙের সঙ্গে রয়েছে পার্থক্য। সংস্থার পক্ষে প্রকাশিত ভিডিয়োয় রয়েছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম।

Advertisement

ভারতীয় দলের অনুশীলনের নতুন জার্সি আগেই প্রকাশ্যে এসেছে। ইংল্যান্ডে অনুশীলনের নতুন জার্সি পরেই টেস্ট বিশ্বকাপ ফাইনালের প্রস্তুতি সারছেন কোহলি, রোহিতরা। ক্রিকেটপ্রেমীদের আগ্রহ ছিল মূল জার্সি নিয়ে। যা অবশেষে প্রকাশ্যে এল। নতুন সংস্থার সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৫০ কোটি টাকার চুক্তি হয়েছে।

যে সংস্থা কোহলি, রোহিত, হরমনপ্রীত, স্মৃতিদের জন্য জার্সি তৈরি করছে, তারা লিয়োনেল মেসিদের জাতীয় দলের জার্সিও তৈরি করে। ফুটবল বিশ্বের একাধিক সেরা দলের জার্সি তৈরি করে সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন