India Cricket

বাদ পড়লেন বিশ্বকাপের দলে থাকা ক্রিকেটার, প্রতিযোগিতার আগে চোট উদ্বেগ বাড়াচ্ছে রোহিতদের

এশিয়া কাপে চোট পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটার। কিন্তু এখনও সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। ভারতের বিশ্বকাপের দলে রয়েছেন সেই ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩২
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে দল থেকে বাদ পড়লেন অক্ষর পটেল। তাঁর চোট এখনও সারেনি। ফলে রাজকোটে খেলতে পারবেন না তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অক্ষরকে দলে রাখা হলেও জানিয়ে দেওয়া হয়েছিল, ফিট হলে তবেই খেলবেন অক্ষর। কিন্তু সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। তাই তাঁকে বাদ দেওয়া হয়েছে।

Advertisement

এশিয়া কাপে বাংলাদেশ ম্যাচে চোট পেয়েছিলেন অক্ষর। ফলে ফাইনাল খেলতে পারেননি। এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হয়ে উঠছেন তিনি। কিন্তু কত দিনে তিনি সুস্থ হতে পারবেন সে বিষয়ে এখনও কিছু জানাতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। যদি অক্ষর খেলতে না পারেন তা হলে শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপের দলে বদল হতে পারে।

অক্ষর চোট পাওয়ার পরে তড়িঘড়ি শ্রীলঙ্কায় উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল ওয়াশিংটন সুন্দরকে। ফাইনালে খেলেন তিনি। অস্ট্রেলিয়া সিরিজ়েও রয়েছে সুন্দর। নেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকেও। প্রায় দেড় বছর পরে ভারতের এক দিনের দলে খেলতে নেমে চমক দিয়েছেন অশ্বিন। বিশেষ করে দ্বিতীয় এক দিনের ম্যাচে খুব ভাল বল করেছেন তিনি। বিশ্বকাপের দলে ঢোকার দাবিদার এই অফ স্পিনার।

Advertisement

ভারতের প্রধান নির্বাচক অজিত আগরকর এবং অধিনায়ক রোহিত শর্মা বিশ্বকাপের দল ঘোষণা করার সময় জানিয়েছিলেন, এই দলে শেষ পর্যন্ত বদল হতে পারে। যদি কেউ ভাল খেলেন তা হলে তিনি জায়গা পাবেন। অক্ষরের চোট সেই জায়গাটা খুলে দিচ্ছে। এক দিকে যেমন অক্ষর চোট পাওয়ায় উদ্বেগ বাড়ছে রোহিতদের, অন্য দিকে তেমনই সুযোগ বাড়ছে বাকিদের। এখন দেখার ভারতের বিশ্বকাপের দলে শেষ মুহূর্তে কোনও বদল হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন