KL Rahul

আট দিনেই মধুচন্দ্রিমা শেষ সদ্য বিবাহিত লোকেশ রাহুলের!

২৩ জানুয়ারি আথিয়া শেটিকে বিয়ে করেন রাহুল। তার পরেই জিমে গা ঘামাতে দেখা গিয়েছিল রাহুলকে। এ বার নেটেও নেমে পড়লেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:৪৩
Share:

নেটে ব্যাট করতে নেমে পড়লেন রাহুল। —ফাইল চিত্র

ছুটি শেষ লোকেশ রাহুলের। ভারতীয় দলের ব্যাটার অনুশীলন শুরু করে দিলেন। নেটে ব্যাট করতে নেমে পড়লেন রাহুল। বিয়ের জন্য ছুটি নিয়েছিলেন তিনি। ২৩ জানুয়ারি আথিয়া শেটিকে বিয়ে করেন রাহুল। তার পরেই জিমে গা ঘামাতে দেখা গিয়েছিল রাহুলকে। এ বার নেটেও নেমে পড়লেন তিনি। সামনেই অস্ট্রেলিয়া সিরিজ়। সেটার জন্য প্রস্তুতি নিচ্ছেন দীর্ঘ দিন রান না পাওয়া রাহুল।

Advertisement

মুম্বইয়ে রয়েছেন রাহুল। সেখানে বান্দ্রার মিগ ক্রিকেট ক্লাবের নেটে অনুশীলন করছেন তিনি। কালো জামা পরে ব্যাট করতে দেখা যায় তাঁকে। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়া সিরিজ়। সেই টেস্টগুলির উপর নির্ভর করবে ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার রাস্তা খুলবে কি না। তাই গুরুত্বপূর্ণ টেস্টে রাহুলের ব্যাটে রান চাইবে ভারত। লাল বলের খেলায় ওপেন করেন তিনি। রোহিতের সঙ্গী এ বারের টেস্ট উইকেটরক্ষক হিসাবে খেলবেন কি না সেই প্রশ্নও উঠছে। ঋষভ পন্থের গাড়ি দুর্ঘটনা হওয়ায় তিনি হাসপাতালে। তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। সেই কারণে এক দিনের ক্রিকেটে উইকেটরক্ষক হিসাবে খেলেন রাহুল। টেস্ট দলে যদিও শ্রীকর ভরত এবং ঈশান কিশন রয়েছেন।

২০২২ সালটা ভাল কাটেনি রাহুলের। যদিও দক্ষিণ আফ্রিকায় দলকে টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়ে বছর শুরু হয়েছিল তাঁর। কিন্তু সেই সুখের সময় বেশি দিন থাকেনি। আইপিএলের পর চোট পান তিনি। দীর্ঘ দিন দলের বাইরে থাকতে হয়। ফিরে এসে এশিয়া কাপে খেললেও সে ভাবে রান পাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁর ব্যাটে রান ছিল না। সেই সময় অনেকে বলছিলেন যে, ভারতীয় দল একটা উইকেট সাজঘরে রেখেই নামছে, সেটা লোকেশ রাহুলের। যদিও ভারতীয় দল তাঁকে বাদ দেয়নি। পন্থের চোট থাকায় রাহুল উইকেটরক্ষক হিসাবে খেলেছেন এক দিনের ক্রিকেটে। যদিও সে ভাবে রান করতে পারেননি। এ বার লড়াই লাল বলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন