Shubman on Dhoni

অভিষেকে মাত্র ৯ রান! শুভমনকে কী বলেছিলেন ধোনি

নিজের অভিষেক ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির প্রশংসা পেয়েছিলেন শুভমন গিল। অভিষেক ম্যাচে রান করতে পারেননি তিনি। তার পরেও কেন শুভমনের প্রশংসা করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৮:৪৫
Share:

আইপিএলে আলাদা দলের হয়ে খেললেও শুভমনের সঙ্গে মাঠে কথা বলতে দেখা গিয়েছে ধোনিকে। —ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক খুব একটা ভাল হয়নি শুভমন গিলের। প্রথম এক দিনের ম্যাচে মাত্র ৯ রানে আউট হয়ে গিয়েছিলেন তিনি। তার পরেও মহেন্দ্র সিংহ ধোনির প্রশংসা পেয়েছিলেন শুভমন। ভারতের প্রাক্তন অধিনায়কের প্রশংসা তাঁর আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছিল বলে মনে করেন তিনি।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের প্রথম ম্যাচের কথা তুলে এনেছেন শুভমন। বলেছেন, ‘‘আমি যখন আউট হয়েছিলাম তখন দলের রান ১৫। অভিষেকে মাত্র ৯ রান করে সাজঘরে ফিরে মনমরা হয়ে বসেছিলাম। আমার তখন মাত্র ১৮-১৯ বছর বয়স। হঠাৎ ধোনি ভাই এসে বলেছিলেন, আমার অভিষেক ওঁর থেকে ভাল হয়েছে। আমাকে শুধু নিজের প্রস্তুতির দিকে লক্ষ্য রাখতে বলেছিলেন। আমার প্রশংসা করেছিলেন ধোনি।’’

কিন্তু কেন এমনটা বলেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক? কারণ, নিজের অভিষেকে শূন্য রান করে আউট হয়ে গিয়েছিলেন ধোনি। শুভমন তো তাও ৯ রান করেছিলেন। ধোনির কথা বুঝতে পেরেছিলেন শুভমন। তিনি বলেছেন, ‘‘ধোনির কথা শোনার পরে আমি বুঝতে পরেছিলাম কেন উনি এমন বললেন। অভিষেকে একটিও বল না খেলে শূন্য রানে রান আউট হয়ে গিয়েছিলেন ধোনি। সেটা নিয়েই উনি হাসাহাসি করছিলেন। ধোনি মাটির মানুষ। ওঁর কথায় আমি অনেক আত্মবিশ্বাস পেয়েছিলাম।’’

Advertisement

ভারতের হয়ে নিউজ়িল্যান্ড সফরে গিয়েছেন শুভমন। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। পরের ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাননি শুভমন। তবে তাতে হতাশ হননি শুভমন। ধোনির পরামর্শ মেনে নিজের প্রস্তুতির দিকেই লক্ষ্য রাখছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন