India Cricket

মাঠে নেমে আউট হওয়ার কথা মাথাতেই থাকে না! কী ভাবেন, নজির গড়ে জানালেন যশস্বী

নজির গড়েছেন যশস্বী জয়সওয়াল। তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে পাওয়ার প্লে-তে অর্ধশতরান করেছেন তিনি। খেলার ধরন বদলে ফেলার কারণেই তাঁর সাফল্য বলে জানিয়েছেন ভারতের এই বাঁ হাতি ওপেনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৫:২২
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মারমুখী মেজাজে যশস্বী জয়সওয়াল। ছবি: পিটিআই

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নজির গড়েছেন যশস্বী জয়সওয়াল। তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে পাওয়ার প্লে-তে অর্ধশতরান করেছেন তিনি। খেলার ধরন বদলে ফেলার কারণেই তাঁর সাফল্য বলে জানিয়েছেন ভারতের এই বাঁ হাতি ওপেনার।

Advertisement

রবিবার তিরুঅনন্তপুরমে ২৫ বলে ৫৩ রান করেছেন যশস্বী। মেরেছেন ৯টি চার ও ২টি ছক্কা। ভারতীয় ব্যাটার জানিয়েছেন, ভয়ডরহীন ক্রিকেট খেলার চেষ্টা করেন তিনি। অন্য কিছু মাথায় থাকে না তাঁর। ম্যাচ শেষে যশস্বী বলেন, ‘‘আমি মাঠে নেমে শুধু বল অনুযায়ী শট খেলার চেষ্টা করি। ভয়ডরহীন ক্রিকেট খেলা আমার লক্ষ্য। অন্য কিছু ভাবি না। আউট হওয়ার কথা মাথাতেই থাকে না। দলকে ভাল শুরু দেওয়ার চেষ্টা করি।’’

যশস্বী জানিয়েছেন, দলের অধিনায়ক ও কোচ তাঁর পাশে রয়েছে। সেই কারণে আরও উৎসাহ পেয়েছেন তিনি। ভারতীয় ওপেনার বলেন, ‘‘আমাকে সূর্য ভাই ও লক্ষ্মণ স্যর বলেছেন, নিজের স্বাভাবিক খেলা খেলতে। কোনও কিছু নিয়ে চিন্তা না করতে। সেই কারণে আমি আরও ইতিবাচক খেলছি। হয়তো ভুল করছি। সেটা থেকে শিক্ষা নিয়ে আরও ভাল খেলার চেষ্টা করছি। তাতেই সফল হচ্ছি।’’

Advertisement

ভারতের তৃতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টির পাওয়ার প্লে-তে অর্ধশতরান করেছেন যশস্বী। আগে এই কৃতিত্ব রয়েছে রোহিত শর্মা এবং লোকেশ রাহুলের। ২০২১ সালে স্কটল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে এই নজির গড়েছিলেন রাহুল। তার আগে রোহিত ২০২০ সালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে এই নজির গড়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন