Asia Cup 2023

নেপালকে হারিয়ে সে দেশের ক্রিকেটারদেরই মেডেল পরিয়ে দিলেন বিরাট, হার্দিকেরা

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ভারতের বিরুদ্ধে খেলেছে নেপাল। ভারতের কাছে হারলেও ম্যাচ শেষে নেপালের তিন ক্রিকেটার পুরস্কার পেয়েছেন বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্যদের কাছ থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:২০
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ভারতের বিরুদ্ধে খেলেছে নেপাল। রোহিত শর্মাদের কাছে ১০ উইকেটে হারলেও লড়াই করেছে নেপাল। বিশেষ করে ব্যাট হাতে চমক দেখিয়েছে তারা। নেপালের ক্রিকেটারদের অনেকেরই আদর্শ ভারতীয় ক্রিকেটারেরা। ম্যাচের পরে ভারতীয় ক্রিকেটারদের হাত থেকেই পুরস্কার পেলেন নেপালের তিন ক্রিকেটার। ভাল খেলার জন্য মেডেল পেলেন তাঁরা। ক্রিকেটারদের গলায় সেই মেডেল পরিয়ে দিলেন বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্য ও রাহুল দ্রাবিড়।

Advertisement

ম্যাচ শেষে নেপালের সাজঘরে একটি ছোট্ট অনুষ্ঠান করা হয়। সেখানে তিন ক্রিকেটারকে ভাল খেলার পুরস্কার দেওয়া হয়। সঞ্চালকের ভূমিকায় ছিলেন নেপালের কোচ মন্টি দেশাই। প্রথমে নেপালের অলরাউন্ডার সোমপাল কামির গলায় মেডেল পরিয়ে দেন ভারতের অলরাউন্ডার হার্দিক। ভারতের বিরুদ্ধে শেষ দিকে ৪৮ রানের ইনিংস খেলেন সোমপাল। সেই কারণে তাঁকে পুরস্কার দেওয়া হয়।

দ্বিতীয় পুরস্কার পান নেপালের আসিফ শেখ। ওপেন করতে নেমে ৫৮ রানের ইনিংস খেলেছেন তিনি। আসিফ নেপালের প্রথম ক্রিকেটার যিনি ভারতের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন। আসিফের গলায় মেডেল পরিয়ে দেন বিরাট। মন্টি জানান, বিরাটই আসিফের আদর্শ। এই কথা শুনে বিরাটের মুখেও হাসি ফোটে। তৃতীয় মেডেল দেন ভারতের কোচ দ্রাবিড়। পান দীপেন্দ্র সিংহ। মন্টি জানান, দীপেন্দ্র দলের সব থেকে ভাল ফিল্ডার। তার পরে কিছু ক্ষণ হাসি-ঠাট্টায় মাততে দেখা যায় দু’দলের ক্রিকেটারদের।

Advertisement

ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগেই নেপালের ক্রিকেটারেরা জানিয়েছিলেন, এই ম্যাচ তাঁদের কাছে স্বপ্ন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁদের সব থেকে বড় ম্যাচে দর্শকদের মন জয় করেছে নেপাল। রোহিত শর্মাদের কাছে আত্মসমর্পণ না করে লড়াই করেছে তারা। তাই ম্যাচ শেষে পুরস্কার পেলেন নেপালের তিন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন