Rohit Sharma and Virat Kohli

দক্ষিণ আফ্রিকায় ইতিহাস গড়ায় পুরস্কার পেলেন রোহিত, বিরাট, কী হল দুই ক্রিকেটারের?

দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্বিতীয় বারের জন্য টেস্ট সিরিজ় ড্র করেছে ভারত। প্রথম এশীয় দেশ হিসাবে ভারত কেপ টাউনে টেস্ট জিতেছে। তার পরেই পুরস্কার পেয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৬:৪৬
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র

ভাল খেলার পুরস্কার পেলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্বিতীয় বারের জন্য টেস্ট সিরিজ় ড্র করেছে ভারত। প্রথম এশীয় দেশ হিসাবে ভারত কেপ টাউনে টেস্ট জিতেছে। তার পরেই পুরস্কার পেয়েছেন ভারতের দুই ক্রিকেটার।

Advertisement

আইসিসির টেস্ট ব্যাটিং ক্রমতালিকায় উন্নতি হয়েছে বিরাট ও রোহিতের। দক্ষিণ আফ্রিকায় ভারতীয় ব্যাটারদের মধ্যে সব থেকে সাবলীল দেখিয়েছে বিরাটকে। প্রথম টেস্টে দুই ইনিংসে যথাক্রমে ৩৮ ও ৭৬ রান করেছেন তিনি। দ্বিতীয় ইনিংসে যেখানে ভারতের কোনও ব্যাটার রান পায়নি সেখানে একা লড়েছেন বিরাট। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে নিউল্যান্ডসের কঠিন পিচেও ৪৬ রানের ইনিংস খেলেথেন বিরাট। সব মিলিয়ে দুই টেস্টে ১৭২ রান করেছেন বিরাট।

রান করায় ব্যাটিং ক্রমতালিকায় তিন ধাপ উঠেছেন বিরাট। নবম স্থান থেকে ষষ্ঠ স্থানে উঠেছেন তিনি। এখন বিরাটের পয়েন্ট ৭৭৫।

Advertisement

তালিকায় উন্নতি হয়েছে রোহিত শর্মারও। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে রান পাননি রোহিত। দুই ইনিংস মিলিয়ে মাত্র ৫ রান করেছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্টে নিউল্যান্ডসের উইকেটে দুই ইনিংসে যথাক্রমে ৩৯ ও ১৭ রান করেছেন ভারত অধিনায়ক। তার ফলে ব্যাটিং ক্রমতালিকায় চার ধাপ উঠে প্রথম দশে ঢুকে পড়েছেন তিনি। এখন রোহিতের পয়েন্ট ৭৪৮। দশম স্থানে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন