Rahul Dravid

Rahul Dravid: ‘কাজ শেষ করতে পারেননি’, বিশ্বকাপের আগে ছটফট করছেন দ্রাবিড়

অস্ট্রেলিয়ায় চার মাস পর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চূড়ান্ত দল কী হবে, তা এখনও পরিষ্কার নয়। চিন্তায় কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৯:১৫
Share:

নিজের কাজ এখনও গুছিয়ে উঠতে পারেননি দ্রাবিড়। ছবি পিটিআই

ছটফট করছেন রাহুল দ্রাবিড়। কারণ, নিজের কাজ এখনও গুছিয়ে উঠতে পারেননি। নিজেই জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল এর মধ্যে তৈরি করে ফেলা উচিত ছিল। কিন্তু তা হয়নি।

Advertisement

হাতে পড়ে মাত্র চার মাস। বিশ্বকাপের দলে কাদের নেওয়া হবে সে ব্যাপারে এখনও অন্ধকারে দল পরিচালন সমিতি। খোদ কোচই বলেছেন এ কথা। প্রসঙ্গত, বিশ্বকাপে এ বারই প্রথম অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। অধিনায়ক হওয়ার পরেই জানিয়েছিলেন, দ্রুত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন করাই তাঁদের লক্ষ্য। দ্রাবিড় নিজেই বলছেন, সেই লক্ষ্য পূরণের পথে পিছিয়ে রয়েছে ভারতীয় দল।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হয়েছে অমীমাংসিত অবস্থায়। বিরাট কোহলী, রোহিত শর্মা-হীন সেই দলে আগামী দিনের ক্রিকেটারদের দেখে নেওয়া হয়েছে। তাঁদের মধ্যে কারা সুযোগ পাবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে, তা এখনও পরিষ্কার নয়। ম্যাচের পর দ্রাবিড় বলেছেন, “কোনও প্রতিযোগিতা কাছাকাছি চলে এলে দল গঠনের প্রক্রিয়া শুরু করে দিতে হয়। পুরো দল না হলেও অন্তত মোটামুটি একটা দল তৈরি রাখতে হয়। বিশ্বকাপে ১৫ জনকে দলে নেওয়া যাবে। তার জন্য অন্তত ১৮-২০ জনকে তৈরি রাখতে হবে। চোট-আঘাতের জন্য এক-দু’জন বদলাতে পারে। এগুলো হাতে নেই। মূল দলটা যত দ্রুত সম্ভব আমাদের তৈরি করে ফেলতে হবে।”

Advertisement

সেটা কবে হবে, সে ব্যাপারে স্পষ্ট দিশা দ্রাবিড় দেখাতে পারেননি। বলেছেন, “আয়ারল্যান্ডের বিরুদ্ধে পরের সিরিজে, না কি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর চূড়ান্ত দল গঠন হবে, সেটা এখনই বলা মুশকিল। দ্রুততার সঙ্গে চূড়ান্ত দল গঠন আমাদের প্রধান লক্ষ্য।” প্রসঙ্গত, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে নেতা হয়েছেন হার্দিক পাণ্ড্য। সেখানে তরুণদের খেলিয়ে দেখে নেওয়া হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রথম সারির ক্রিকেটারদেরই খেলার সম্ভাবনা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন