IPL 2023

আইপিএল শুরুর পাঁচ দিন আগে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্সের মুখ এক বাঙালি!

আইপিএলে ক্রিকেটীয় প্রস্তুতির পাশাপাশি চলছে জার্সি উদ্বোধন, ফটো শুট-সহ নানা কিছু। ব্যতিক্রম নয় গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। তারা নিজেদের প্রচারে তুলে ধরছে এক বাঙালি মুখকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৪:৩৯
Share:

আইপিএল শুরুর আগে হার্দিকের গুজরাতের মুখ বাংলার এক ক্রিকেটার। ছবি: টুইটার।

আইপিএল শুরু হতে বাকি আর পাঁচ দিন। সব দলের প্রস্তুতি চূড়ান্ত পর্বে। ভারতীয় দলের ক্রিকেটাররাও যোগ দিয়েছেন তাঁদের ফ্র্যাঞ্চাইজ়ির শিবিরে। ক্রিকেটীয় প্রস্তুতির পাশাপাশি চলছে জার্সি উদ্বোধন, ফটো শুট-সহ নানা কিছু। এই সব কিছুই ক্রিকেটপ্রেমীদের সঙ্গে সমাজমাধ্যমে ভাগ করে নিচ্ছে ফ্র্যাঞ্চাইজ়িগুলি। সেই তালিকায় বাদ নেই গুজরাত টাইটান্সও।

Advertisement

গত বছর প্রথম বার আইপিএল খেলেই চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাত। স্বভাবতই এ বারও হার্দিক পাণ্ড্যর দলকে নিয়ে আগ্রহ রয়েছে ক্রিকেটপ্রেমীদের। গুজরাত ফ্র্যাঞ্চাইজ়িতে রয়েছেন বাংলার দুই ক্রিকেটার। মহম্মদ শামি এবং ঋদ্ধিমান সাহা। উইকেটরক্ষক-ব্যাটার ভারতীয় দল থেকে বাদ পড়লেও বাংলার ক্রিকেট মহলে তাঁর জনপ্রিয়তা এখনও অটুট। গত বছর আইপিএলে ভাল পারফরম্যান্স করেছিলেন তিনি। এ বারও তাঁর উপর আস্থা রাখলেন গুজরাত কর্তৃপক্ষ।

দলের জার্সি পরে ফটো শুটে ঋদ্ধিমানের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে গুজরাত। ভিডিয়োয় ঋদ্ধিমানকে বলতে শোনা যাচ্ছে, ‘‘নাম তো শুনেছেন, খেলাও দেখেছেন।’’ প্রতিযোগিতায় প্রথম বার অংশ নিয়েই ক্রিকেটপ্রেমীদের মন দিতে নিয়েছিলেন হার্দিকরা। সেই কথাই স্মরণ করিয়ে দিতে চেয়েছেন বাংলার উইকেটরক্ষক-ব্যাটার। হয়তো সতর্ক করে দিয়ে চেয়েছেন প্রতিপক্ষ দলগুলিকেও।

Advertisement

শিলিগুড়ির ছেলে ঋদ্ধিমান অবশ্য এখন আর বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন না। সিএবির সঙ্গে মনোমালিন্যের জন্য রাজ্য ছেড়েছেন তিনি। ঋদ্ধিমান এখন আগরতলার বাসিন্দা। ত্রিপুরার ক্রিকেট দলের সদস্য এবং মেন্টর। অভিমানে রাজ্য ছাড়লেও ঋদ্ধিমানকে নিয়ে বাংলার ক্রিকে়টপ্রেমীদের আবেগ কমেনি। গুজরাত কর্তৃপক্ষ হয়তো সেই আবেগকেই ধরতে চেয়েছেন ভারতীয় টেস্ট দলের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটারের ভিডিয়ো প্রকাশ করে। এর আগে ঋদ্ধিমানের গুজরাত শিবিরে যোগ দেওয়া এবং প্রথম দিনের অনুশীলনের ভিডিয়ো প্রকাশ করেছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়িটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন