IPL

নিলামের কথা ভেবে রাতে ঘুমোতেই পারেননি আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার

শুক্রবার নিলামে কারেনকে নেওয়ার জন্যে একটি-দু’টি নয়, ঝাঁপিয়েছিল ছ’টি দল! মুম্বই, বেঙ্গালুরু, রাজস্থান, চেন্নাই, লখনউ এবং পঞ্জাবের মধ্যে উত্তেজক লড়াই হওয়ার পর শেষ হাসি হাসে নেস ওয়াদিয়ার দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২২:৪৮
Share:

সবচেয়ে বেশি দাম পেয়ে উত্তেজিত কারেন। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দুর্দান্ত ছন্দে ভর করেই আইপিএলের নিলামে নিজের নাম ঢুকিয়েছিলেন তিনি। কিন্তু সবচেয়ে বেশি দাম পেয়ে সব নজির যে ভেঙে দেবেন, এটা একেবারেই ভাবতে পারেননি স্যাম কারেন। নিলামের পরেও তাঁর সেটা বিশ্বাস হচ্ছে না। কারেন জানিয়েছেন, নিলামের কথা ভেবে আগের দিন ভাল করে ঘুমোতে পারেননি তিনি।

Advertisement

শুক্রবার নিলামে কারেনকে নেওয়ার জন্যে একটি-দু’টি নয়, ঝাঁপিয়েছিল ছ’টি দল! মুম্বই, বেঙ্গালুরু, রাজস্থান, চেন্নাই, লখনউ এবং পঞ্জাবের মধ্যে উত্তেজক লড়াই হওয়ার পর শেষ হাসি হাসে নেস ওয়াদিয়ার দল। ১৮.৫০ কোটিতে কারেনকে কেনে তারা। পরে কারেন বলেছেন, “কাল রাতে ভাল করে ঘুমোতে পারিনি। উত্তেজনা ছিল, চিন্তাতেও ছিলাম। জানতাম না কী ভাবে ব্যাপারটা এগোবে। তবে যে টাকা পেয়েছি তাতে আপ্লুত এবং বিস্মিত। কোনও দিন এত অর্থ পাওয়ার প্রত্যাশা ছিল না।”

পঞ্জাবে আবার ফিরতে পেরে খুশি কারেন। ২০১৯-এ এই দলের মাধ্যমেই আইপিএলে অভিষেক হয় তাঁর। তখন নাম ছিল কিংস ইলেভেন পঞ্জাব। কারেন বলেছেন, “আইপিএলে পঞ্জাবের হাত ধরেই সব শুরু হয়েছিল। চার বছর আগে প্রথম বার আইপিএল খেলেছিলাম। সেই দলে ফিরতে পেরে দারুণ লাগছে। ইংরেজ সতীর্থদের সঙ্গে দেখা করার জন্যে মুখিয়ে আছি।”

Advertisement

তবে পঞ্জাবের সঙ্গে নতুন ভাবেই দ্বিতীয় ইনিংসটা শুরু করতে চাইছেন কারেন। বলেছেন, “আশা করি এ বারের সফর বাকিগুলোর থেকে আলাদা হবে। স্টেডিয়াম চিনি। মোহালির দর্শকদের চিনি। সেটা আমার কাছে সুবিধা। চেনা পরিচিত অনেক মুখও রয়েছে যারা আমাকে সাহায্য করতে পারবে। এ বার আমি অনেক আত্মবিশ্বাসী। বিশ্বকাপে ভাল খেলেছি। আর মাত্র কয়েকটা মাস বাকি। তার পরেই ভারতে আসব। আমার কাছে দারুণ একটা সুযোগ চলে এসেছে। ভাবতেও পারছি না। অনেক কিছু চলছে মনের মধ্যে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন