IPL Auction 2024

প্রথম বার বিদেশে হতে চলেছে আইপিএলের মিনি নিলাম, কোথায় এবং কবে হবে?

প্রথম বার আইপিএলের নিলাম হতে চলেছে বিদেশে। শুক্রবারই একটি দেশের নাম চূড়ান্ত করে দেওয়া হল বিসিসিআইয়ের তরফে। কবে নিলাম হবে তা-ও জানানো হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ২০:১৬
Share:

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

প্রথম বার আইপিএলের নিলাম হতে চলেছে বিদেশে। শুক্রবারই দুবাইয়ের নাম চূড়ান্ত করে দেওয়া হল বিসিসিআইয়ের তরফে। আগামী ১৯ ডিসেম্বর আগামী আইপিএলের মিনি নিলাম আয়োজন করা হবে।

Advertisement

দুবাইয়ে নিলাম হওয়ার ব্যাপারে ১০টি ফ্র্যাঞ্চাইজ়িকেই চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছে বিসিসিআই। আগামী ২৬ নভেম্বরের মধ্যে ক্রিকেটারদের ছাড়তে হবে বা অন্য দলের সঙ্গে আদান-প্রদানের প্রক্রিয়া মিটিয়ে ফেলতে হবে। এর আগে ক্রিকেটার ছাড়ার সময়সীমা ছিল ১৫ নভেম্বর। তা ১১ দিন বাড়ানো হয়েছে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজ়ির কাছে ১০০ কোটি টাকা থাকবে ক্রিকেটার কেনার জন্যে।

প্রতি তিন বছর অন্তর যে নিলাম আয়োজিত হয়, আগামী বছরই তাঁর মেয়াদ শেষ হচ্ছে। ফলে পরের বছর মেগা নিলাম আয়োজিত হবে। সেখানে সর্বোচ্চ তিন-চার জন ক্রিকেটার বাদে বাকি ক্রিকেটারদের ছেড়ে দিতে হবে ফ্র্যাঞ্চাইজ়িগুলিকে। তবে সেই নিলাম কোথায় হবে তা এখনও জানানো হয়নি।

Advertisement

গত বছর বোর্ডের তরফে ইস্তানবুলে মিনি নিলাম আয়োজন করার চেষ্টা করা হয়েছিল। পরে অবশ্য সেই ভাবনা থেকে সরে আসে বোর্ডে। এ দিকে, ক্রিকেটার আদান-প্রদানের প্রক্রিয়া ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। লখনউ থেকে মুম্বইয়ে যোগ দিয়েছেন রোমারিয়ো শেফার্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন