India vs New Zealand 2023

১৩১ বলে ২১০ নয়, ঈশানের জীবনের সেরা মুহূর্ত অন্য! নিজেই জানালেন কোনটি

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের ম্যাচে দ্বিশতরান করেছিলেন ঈশান। কিন্তু সেই ইনিংসটা তাঁর জীবনের সেরা মুহূর্ত নয়। ঈশান বেছে নিলেন অন্য একটি ঘটনাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ২০:১০
Share:

এর আগে ২০২২ সালে ৯ অক্টোবর রাঁচীতে ভারতের হয়ে খেলেছিলেন ঈশান। —ফাইল চিত্র

সাদা বলের ক্রিকেটে এখন প্রায় নিয়মিত খেলছেন ঈশান কিশন। তাঁর ঘরের মাঠ রাঁচীতেই খেলা শুক্রবার। সেই মাঠে নামার আগে ঈশান জানালেন যে, তাঁর জীবনের সেরা মুহূর্ত কোনটা? বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের ম্যাচে দ্বিশতরান করেছিলেন ঈশান। কিন্তু সেই ইনিংসটা তাঁর জীবনের সেরা মুহূর্ত নয়। ঈশান বেছে নিলেন অন্য একটি ঘটনাকে।

Advertisement

এর আগে ২০২২ সালে ৯ অক্টোবর রাঁচীতে ভারতের হয়ে খেলেছিলেন ঈশান। সেই ম্যাচে ৯৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এ বারও চাইবেন ঘরের মাঠে বড় ইনিংস খেলতে। সেই ম্যাচের আগে ঈশান বলেন, “জীবনে মাত্র এক বার কারও সই সংগ্রহ করেছিলাম। সেটা মহেন্দ্র সিংহ ধোনির। আমার তখন ১৮ বছর বয়স। প্রথম বার ধোনিকে দেখেছিলাম সামনে থেকে। ওটাই আমার জীবনের সেরা মুহূর্ত। আজও মনে আছে সেটা। আমার ব্যাটে ধোনির সই রয়েছে, এটা ভাবলেই দারুণ অনুভূতি হয়।”

ধোনি এবং ঈশানের মধ্যে বেশ মিল রয়েছে। দু’জনে একই রাজ্যের। দু’জনেই উইকেটরক্ষক। ভারতীয় দলের হয়ে খেলেওছেন দু’জনে। ঈশান বলেন, “আমি যখন বড় হচ্ছি, সেই সময় ধোনিই আমার সব কিছু। আমরা একই জায়গা থেকে এসেছি। দু’জনেই ঝাড়খণ্ডের হয়ে খেলেছি। এখানে এসে এ বার আমি বড় রান করতে চাই। অন্য ম্যাচেও যেমন করতে চাই।”

Advertisement

ধোনি বৃহস্পতিবার ভারতের সাজঘরে আসেন ঈশানদের সঙ্গে দেখা করতে। সেখানে তিনি সকলের সঙ্গে কথা বলেন। ঈশানকেও দেখা যায় ধোনির সঙ্গে কথা বলতে। সেখানে শুভমন গিল, হার্দিক পান্দ্য-সহ একাধিক ক্রিকেটার ছিলেন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তিন ম্যাচের সিরিজ় শুরু হচ্ছে শুক্রবার থেকে। এর পর লখনউ এবং আমদাবাদে খেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন