India vs England

ইংরেজদের বিরুদ্ধে নির্বিষ মুকেশ, বাংলার বোলারের সমালোচনা, পাশে দাঁড়ালেন সতীর্থ

প্রথম ইনিংসে ৭ ওভারে ৪৪ রান। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ২ ওভারে ১৯ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে একেবারেই সুবিধা করতে পারছেন না বাংলার মুকেশ কুমার। সমালোচনার মুখে তাঁর পাশে দাঁড়ালেন কে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৪
Share:

মুকেশ কুমার। ছবি: পিটিআই।

প্রথম ইনিংসে ৭ ওভারে ৪৪ রান। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ২ ওভারে ১৯ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে একেবারেই সুবিধা করতে পারছেন না বাংলার মুকেশ কুমার। ইংরেজ ব্যাটারেরা তাঁকে আক্রমণের লক্ষ্য বানিয়ে ফেলেছেন। অনেকেই প্রশ্ন করছেন, কেন মুকেশকে এই টেস্টে নেওয়া হল? মহম্মদ সিরাজকে বাদ দেওয়ার যুক্তি নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। সেই প্রশ্নের উত্তর দিলেন যশপ্রীত বুমরা। বাংলার বোলারের পাশে দাঁড়ালেন তিনি।

Advertisement

ইংল্যান্ডের প্রথম ইনিংসে বুমরা সাফল্য পেলেও মুকেশ পাননি। লাইন-লেংথ বজায় রাখতে পারেননি তিনি। সে প্রসঙ্গে বুমরা বলেছেন, “যে কোনও বোলারের ক্ষেত্রেই এটা হতে পারে। মুকেশের দিনটা ভাল যায়নি। সবে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। টেস্ট ক্রিকেটও সবে শুরু করেছে। ওর প্রতি আমাদের আস্থা রয়েছে। লম্বা সিরিজ়। তাই ক্রিকেটারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতেই হবে। আমাদের দলের মানসিকতা এটাই। আমার মনে হয় মুকেশ ভুল থেকে শিক্ষা নেবে। তাতেই বড় ক্রিকেটার হওয়া যায়।”

বুমরার সংযোজন, “মুকেশের কাছে দিনটা যে পুরোপুরি খারাপ গিয়েছে এমনটা বলব না। ভুল তো সবারই হয়। ওর কাছে শিক্ষার সময়। আমিও তো ভুল করি। আমাদের এই ব্যাপারে অনেক কথা হয়। আমি ওকে বলি, ‘যেটা হয়েছে ভুলে যাও। কী করতে পারো সেটার দিকে নজর দাও। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করো।”

Advertisement

বুমরা এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, লম্বা সিরিজ় হওয়াতেই সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি তৃতীয় টেস্ট থেকে একটানা খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন