ICC ODI World Cup 2023

আইসিসি-র মাসের সেরা ক্রিকেটারের তালিকায় বুমরা, বাকি কোন দুই ক্রিকেটার জায়গা পেলেন?

আইসিসি-র অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের তালিকায় ঢুকে পড়লেন যশপ্রীত বুমরা। সেই তালিকায় রয়েছেন আরও দুই ব্যাটার। তাঁরা কারা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৭:৫৪
Share:

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

বিশ্বকাপে খেলবেন কি না তা নিয়েই সন্দেহ তৈরি হয়েছিল এক সময়। সব আশঙ্কা দূর করে বিশ্বকাপে তো খেলছেনই, ভারতের হয়ে প্রত্যেক ম্যাচে ভাল বলও করছেন। সেই যশপ্রীত বুমরা এ বার আইসিসি-র অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের তালিকায় ঢুকে পড়লেন। সেই তালিকায় রয়েছেন কুইন্টন ডি’কক এবং রাচিন রবীন্দ্রও।

Advertisement

তিন ক্রিকেটারই বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন। অক্টোবর মাসে তিনি ১৪টি উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ উইকেট রয়েছে। ইকনমি রেটও বাকি বোলারদের থেকে কম। বিশ্বকাপে আরও অনেক বোলারই ভাল খেললেও ধারাবাহিক ভাল খেলার বিচারে বুমরা বাকিদের ছাপিয়ে গিয়েছেন।

বিশ্বকাপে ব্যাটারদের মধ্যে সবার আগে আসবেন কুইন্টন ডি’কক। বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নেবেন। তবে ইতিমধ্যেই চারটি শতরান করে ফেলেছেন। শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পর পর শতরান করেন। অক্টোবরে ৪৩১ রান করেছেন তিনি। গড় ৭১.৮৩।

Advertisement

রাচিন এ বারই প্রথম বিশ্বকাপে খেলছেন। কিন্তু নিউ জ়িল্যান্ডের ব্যাটার মাতিয়ে দিয়েছেন। বিশ্বকাপের আগে মাত্র ১২টি এক দিনের ম্যাচ খেলেছিলেন তিনি। তবে প্রথম ম্যাচে ৯৬ বলে ১২৩ রান করে আবির্ভাবটাই স্মরণীয় করে রাখেন। এর পর নেদারল্যান্ডস এবং ভারতের বিরুদ্ধে শতরান করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৬ রান করে মাসটি শেষ করেন। অক্টোবরে তিনি মোট ৪০৬ রান করেছেন। গড় ৮১.২০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন