Kapil Dev

T20 World Cup 2021: কোহলীদের হারের ময়নাতদন্ত চলছেই, দোষের আঙুল আইপিএল-এর দিকেই

যশপ্রীত বুমরা, ভরত অরুণ ভারতের হারের জন্য আইপিএল-এর পর বিশ্রাম না পাওয়ার কথা জানিয়েছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৮:৪৪
Share:

আইপিএল-ই বিপদ ডেকে আনল? —ফাইল চিত্র

সোমবার নামিবিয়ার বিরুদ্ধে জিতলেও সেমিফাইনালে যাওয়ার আশা নেই ভারতের। প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হারের পরেই আশা প্রায় শেষ হয়ে গিয়েছিল। রবিবার নিউজিল্যান্ড আফগানিস্তানকে হারিয়ে দেওয়ায় সব আশা শেষ। এই হারের ময়নাতদন্তে নেমেছেন প্রাক্তন ক্রিকেটাররা। কপিল দেবের মতে আইপিএল এবং টি২০ বিশ্বকাপের মধ্যে ব্যবধান প্রয়োজন ছিল।

যশপ্রীত বুমরা, ভরত অরুণ ভারতের হারের জন্য আইপিএল-এর পর বিশ্রাম না পাওয়ার কথা জানিয়েছিলেন। কপিল বলেন, “জাতীয় দলের খেলা ছেড়ে আইপিএল খেলতে চাইলে কিছু বলার নেই। দেশের হয়ে খেলার জন্য গর্ব বোধ করা উচিত। ওদের টাকার দরকার কি না জানি না।”

Advertisement

বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল বলেন, “আমার মনে হয় দেশের হয়ে খেলাকেই বেশি গুরুত্ব দেওয়া উচিত। আইপিএল খেলতে বারণ করছি না। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই ব্যাপারটা নিয়ে ভাবা উচিত। এ বারের প্রতিযোগিতায় যে ভুলগুলো হয়েছে, সেগুলো যাতে আর না হয়, সেটাই হবে আমাদের সব চেয়ে বড় শিক্ষা।”

ভবিষ্যতের দিকে তাকাতে চাইছেন কপিল। —ফাইল চিত্র

ভবিষ্যতের দিকে তাকাতে চাইছেন কপিল। তিনি বলেন, “ভবিষ্যতের দিকে তাকাতে হবে। এখনই পরিকল্পনা শুরু করতে হবে। এমন নয় যে বিশ্বকাপ শেষ মানে ভারতীয় দলের ক্রিকেট শেষ। পরিকল্পনা শুরু করা দরকার। বিশ্বকাপ এবং আইপিএল-এর মাঝে ব্যবধান দরকার। প্রচুর সুযোগ পেয়েছে আমাদের ক্রিকেটাররা, সেটা কাজে লাগাতে পারেনি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন