Ranji Trophy

ফিরেই চমক কেদারের, আবেশের আট উইকেট

চতুর্থ রাউন্ডের এই দ্বৈরথের তৃতীয় দিন জাতীয় দলের প্রাক্তন এই ক্রিকেটার ২০০-র মাইল ফলকে পৌঁছন ১৯টি বাউন্ডারি ও ১২টি ছক্কার সৌজন্যে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ০৮:০১
Share:

কেদার পুণেতে বৃহস্পতিবার চমকে দিলেন অসমের বিরুদ্ধে দ্বিশতরান করে। —ফাইল চিত্র

কেদার যাদব ভারতের হয়ে শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছিলেন ২০২০ সালের শুরুতে। শেষ প্রথম শ্রেণির ম্যাচে নামেন ২০১৯ সালের ডিসেম্বরে। এ বারের রঞ্জিতে তিনি মহারাষ্ট্র দলে ডাক পেয়েছেন রাহুল ত্রিপাঠী ও রুতুরাজ গায়কোয়ার ভারতীয় দলে সুযোগ পাওয়ায়। তিন বছর পরে দলে ফিরেও এ হেন কেদার পুণেতে বৃহস্পতিবার চমকে দিলেন অসমের বিরুদ্ধে দ্বিশতরান করে।

Advertisement

চতুর্থ রাউন্ডের এই দ্বৈরথের তৃতীয় দিন জাতীয় দলের প্রাক্তন এই ক্রিকেটার ২০০-র মাইল ফলকে পৌঁছন ১৯টি বাউন্ডারি ও ১২টি ছক্কার সৌজন্যে। তিনি ব্যাট করতে নামার সময় মহারাষ্ট্রের স্কোর ছিল ৯৫-২। অসমের প্রথম ইনিংসে তোলা ২৭৪ রানের জবাবে।

মাঝখানে একবার কেদার চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। তখনই তাঁর নামের পাশে ১৮৩ রান! ফিরে এসেও তিনি একই রকম মারমুখী মেজাজে ব্যাট করেছেন। শেষপর্যন্ত ২৮৩ বলে ২৮৩ রান করে আউট হন। একটা সময় মনে হচ্ছিল, নিশ্চিত ভাবে ত্রিশতরান করার দিকে যাচ্ছেন। প্রসঙ্গত অতীতে তিনি একবার তিনশোর ইনিংস খেলেছিলেন। এমনিতে তৃতীয় দিন মহারাষ্ট্র ৫৯৪-৯ তুলে ডিক্লেয়ার করে দেয়। জবাবে অসমের দ্বিতীয় ইনিংসে স্কোর ৬৫-০।

Advertisement

রঞ্জিতে বৃহস্পতিবার আর একটি উল্লেখযোগ্য ঘটনা মধ্যপ্রদেশের বোলার আবেশ খানের অসাধারণ বোলিং। মধ্যপ্রদেশ তৃতীয় দিনই ম্যাচ জিতে নিয়েছে এক ইনিংস ও ১২৭ রানে। এই ইনিংসে আবেশ নিয়েছেন ৫৩ রানে তিন উইকেট। তাঁর দাপটেই জম্মুর দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ১৯৩ রানে। মধ্যপ্রদেশের ৩০৮-এর জবাবে প্রথম ইনিংসে তারা করেছিল সাকূল্যে ৯৮। আর প্রথম ইনিংসে আবেশ একাই পাঁচ উইকেট নেন মাত্র ৩৩ রানে। যার মানে ম্যাচে তিনি পেলেন মোট আট উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন