KL Rahul

India Vs South Africa 2021-22: সেঞ্চুরিয়নে দুরন্ত শতরান, সচিন-কোহলীর রেকর্ড ছুঁলেন রাহুল

ইংল্যান্ডের মাটিতে দু’টি শতরান করেছেন রাহুল। ভারত, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকায় একটি করে শতরান করেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১১:৫৬
Share:

প্রথম টেস্টের প্রথম ইনিংসেই দুরন্ত শতরান করেছেন লোকেশ রাহুল। ছবি: টুইটার থেকে।

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের প্রথম ইনিংসেই দুরন্ত শতরান করেছেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। তার সঙ্গেই একাধিক রেকর্ড করেছেন তিনি। ছুঁয়ে ফেলেছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও ভারতের টেস্ট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলীকেও

Advertisement

দক্ষিণ আফ্রিকার দুর্গ বলা হয় সেঞ্চুরিয়নকে। সেখানে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এত দিন শুধু সচিন ও কোহলীর শতরান ছিল। এ বার সেই তালিকায় যুক্ত হল রাহুলের নাম। দক্ষিণ আফ্রিকায় ভারতীয় ওপেনার হিসেবে রাহুল দ্বিতীয় যিনি শতরান করলেন। এর আগে ২০০৭ সালে ওয়াসিম জাফর ওপেনার হিসেবে শতরান করেছিলেন সে দেশে।

সফররত দলের ওপেনার হিসেবে সেঞ্চুরিয়নে শতরান করার তালিকায় তিনে রয়েছেন রাহুল। এর আগে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেলের শতরান রয়েছে সুপারস্পোর্ট পার্কে। সফররত ব্যাটারদের মধ্যে রাহুল ৫৪ তম যিনি প্রোটিয়াদের মাটিতে শতরান করেছেন।

Advertisement

সেই সঙ্গে আরও এক নজির গড়েছেন রাহুল। এখনও পর্যন্ত তিনি যে যে দেশে খেলেছেন সেখানেই টেস্টে শতরান রয়েছে তাঁর। ইংল্যান্ডের মাটিতে দু’টি শতরান করেছেন রাহুল। এ ছাড়া ভারত, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকায় একটি করে শতরান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন