Knight Riders

Knight Riders: টি২০-তে এ বার খেলবে নাইট রাইডার্সের মহিলাদের দল! অভিনন্দন নারাইনদের

ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মহিলাদের প্রতিযোগিতা শুরু হচ্ছে। সেই প্রতিযোগিতায় অংশ নেওয়া একটি দল ত্রিনব্যাগো নাইট রাইডার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ২২:৩৩
Share:

টি২০-তে মহিলাদের দল ঘোষণা নাইট রাইডার্সের ফাইল চিত্র

টি২০ ক্রিকেটে এ বার মহিলাদের দল নামাচ্ছে নাইট রাইডার্স। এ বারই প্রথম ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মহিলাদের প্রতিযোগিতা শুরু হচ্ছে। সেই প্রতিযোগিতায় অংশ নেওয়া তিনটি দলের মধ্যে একটি ত্রিনব্যাগো নাইট রাইডার্স।

Advertisement

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মহিলাদের যে তিনটি দল খেলবে তার মধ্যে ত্রিনব্যাগো নাইট রাইডার্স ছাড়া রয়েছে বার্বাডোজ রয়্যালস ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। প্রতিটি দলে ওয়েস্ট ইন্ডিজের ১১ জন করে মহিলা ক্রিকেটার রয়েছেন। বৃহস্পতিবার মোট ৩৩ জন ক্রিকেটারকে তিনটি দলে ভাগ করে দেওয়া হয়েছে।

ত্রিনব্যাগো নাইট রাইডার্স দলের অধিনায়ক ডিয়ান্ড্রা ডটিন। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৪টি টি২০ ম্যাচ খেলেছেন। ওয়েস্ট ইন্ডিজের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটারকে সই করিয়েছে নাইটরা। দলের সহ-অধিনায়ক আনিসা মহম্মদ। বাকি ন’জন হলেন, লি অ্যান কিরবি, কিশোনা নাইট, কিসিয়া নাইট, নাতাশা ম্যাকলিন, শেনেটা গ্রিমন্ড, ক্যানেইশা আইজ্যাক, জানিলিয়া গ্লাসগো, স্টেফি সুগ্রিম ও শনিশা হেক্টর।

Advertisement

প্রতিটি দলে তিন জন করে বিদেশি ক্রিকেটার থাকবেন। আগামী সপ্তাহে তাঁদের বেছে নেওয়া হবে। চলতি বছর ৩০ অগস্ট থেকে শুরু হবে প্রতিযোগিতা।

দলের নতুন সদস্যদের স্বাগত জানিয়েছেন ত্রিনব্যাগো নাইট রাইডার্সের পুরুষদের দলের অধিনায়ক কাইরন পোলার্ড, ব্যাটার নিকোলাস পুরান, অলরাউন্ডার সুনীল নারাইনরা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সব থেকে সফল দল নাইট রাইডার্স। ন’বারের মধ্যে চার বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। মহিলাদের দল সেই সাফল্য এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদী পোলার্ডরা।

নতুন দলের প্রসঙ্গে ত্রিনব্যাগো নাইট রাইডার্সের ডিরেক্টর বেঙ্কি মাইসোর বলেন, ‘‘নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির অধীনে প্রথম মহিলাদের দলকে স্বাগত। নাইট রাইডার্স সব সময় ক্রিকেটের উন্নতির কথা ভাবে। শুধু পুরুষদের নয়, মহিলাদের ক্রিকেটও যাতে গোটা পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়ে সেই চেষ্টা করছি। আশা করছি প্রথম বছরই সাফল্য পাবে আমাদের দল।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন