Mumbai Indians

রোহিতদের নতুন কোচ, আইপিএলে জয়বর্ধনের জায়গা নিলেন কলকাতার প্রাক্তন

কিছু দিন আগেই মাহেলা জয়বর্ধনে দায়িত্ব ছেড়ে দেন। তাঁর জায়গায় কে কোচ হবেন সেই নিয়ে ধোঁয়াশা ছিল। মুম্বই ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন কোচের নাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১২:২৩
Share:

নতুন কোচ পেলেন রোহিতরা। —ফাইল চিত্র

মুম্বই ইন্ডিয়ান্স দলের কোচ হলেন মার্ক বাউচার। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটরক্ষকের হাতেই দায়িত্ব তুলে দিল ট্রফি জয়ের নিরিখে আইপিএলের সফলতম দল। আগামী বছরের আইপিএল থেকে দায়িত্ব সামলাবেন বাউচার।

Advertisement

কিছু দিন আগেই মাহেলা জয়বর্ধনে দায়িত্ব ছেড়ে দেন। তাঁর জায়গায় কে কোচ হবেন, তা নিয়ে ধোঁয়াশা ছিল। বাউচার দক্ষিণ আফ্রিকার কোচ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়বেন। জয়বর্ধনে মুম্বইয়ের দায়িত্ব ছাড়ায় সেই জায়গায় বাউচারকে নিয়ে আসা হল। মুম্বই ইন্ডিয়ান্সের কোচ হয়ে বাউচার বলেন, “ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে ওদের সাফল্য অনেক। আমি নতুন চ্যালেঞ্জ নিতে তৈরি। মুম্বই ইন্ডিয়ান্স খুব ভাল দল, সেই সঙ্গে রয়েছে যোগ্য নেতৃত্ব। আশা করি এই দলের সঙ্গে যুক্ত হয়ে আমি কাজে লাগতে পারব।”

বাউচার নিজেই কিছু দিন আগে জানিয়েছিলেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি আর দক্ষিণ আফ্রিকার কোচ থাকবেন না। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ১-২ ব্যবধানে হারের পরেই এই সিদ্ধান্ত জানিয়েছিলেন বাউচার। আইপিএলে যদিও এই প্রথম বার কোচ হচ্ছেন না তিনি। ২০১৬ সালে কলকাতা নাইট রাইডার্স দলে উইকেটরক্ষক কোচ হিসাবে কাজ করেছেন বাউচার। এক সময় কেকেআর এবং আরসিবির (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) হয়ে খেলেছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে টাইটান্স দলের কোচ ছিলেন বাউচার।

Advertisement

মুম্বইয়ের কোচের দায়িত্ব ছাড়লেও মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে যাচ্ছেন না জয়বর্ধনে। তাঁকে ফ্র্যাঞ্চাইজির তিনটি দলের জন্য ক্রিকেটার খোঁজা ও তাঁদের প্রশিক্ষণ দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। আইপিএল ছাড়াও সংযুক্ত আরব আমিরশাহি ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে দল রয়েছে মুম্বই ফ্র্যাঞ্চাইজির। এই তিনটি দলের দায়িত্ব দেওয়া হয়েছে জয়বর্ধনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন