Naseem Shah

এশিয়া কাপে ছক্কা হাঁকিয়ে ভারতকে ছিটকে দেওয়া ব্যাট নিজের কাছে রাখলেনই না নাসিম, কোথায় ব্যাট?

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন নাসিম। তাঁর সেই ম্যাচ জেতানো ইনিংস পাকিস্তানকে এশিয়া কাপের ফাইনালে তুলেছিল। ছিটকে দিয়েছিল ভারতকেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১০:২২
Share:

ছয় মেরে পাকিস্তানকে জেতানোর পর নাসিম। —ফাইল চিত্র

শাহিদ আফ্রিদির সংস্থায় নিজের ব্যাট দান করে দিলেন নাসিম শাহ। পাকিস্তান পেসারের ছক্কা হাঁকানো ব্যাট নিলাম করা হবে। যে টাকা উঠবে, তা দিয়ে পাকিস্তানের বন্যাবিধ্বস্ত মানুষদের সাহায্য করতে চান নাসিম।

Advertisement

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন নাসিম। পাকিস্তান পেসার শেষ ওভারে যে ওই ভাবে ম্যাচ জেতাতে পারবেন তা কেউই আশা করেননি। তাঁর সেই ম্যাচ জেতানো ইনিংস পাকিস্তানকে এশিয়া কাপের ফাইনালে তুলেছিল। সেই সঙ্গে ভারতকে এশিয়া কাপ থেকে ছিটকেও দেয়। সুপার ফোরে ম্যাচ জেতার মুখে ছিল আফগানিস্তান। শেষ ওভারে বল করছিলেন ফজলহক ফারুকি। ১১ নম্বরে ব্যাট করতে নেমে তাঁকে সেই ওভারে দু’টি ছয় মারেন নাসিম।

বৃহস্পতিবার নাসিম একটি ভিডিয়ো টুইট করেন। সেখানে পাক পেসার বলেন, “আমার জন্য এই ব্যাটটা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু পাকিস্তানের মানুষ বন্যায় ডুবে রয়েছেন। আমি তাই এই ব্যাট শাহিদ আফ্রিদি ফাউন্ডেশনকে দিচ্ছি। কারণ লালা এই কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়াচ্ছেন।” আফ্রিদির কাছে নাসিম আবেদন জানিয়েছেন তাঁর এলাকার মানুষদের সাহায্য করার জন্যও।

Advertisement

নাসিমকে ফের দেখা যাবে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে। সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে সেই সিরিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন