Sourav Ganguly

সহবাগদের পুরস্কৃত করবেন সৌরভ

লেজেন্ডস লিগের আয়োজকদের আগে পরিকল্পনা ছিল অমিতাভ বচ্চনকে দিয়ে এই লিগ উদ্বোধন করার। কিন্তু ব্যক্তিগত কারণে আসতে পারছেন না ‘বিগ বি’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৬
Share:

আকর্ষণ: না খেললেও সবার নজরে সৌরভই। ফাইল চিত্র

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে ইডেনে শুক্রবার যে প্রীতি ম্যাচের আয়োজন করা হয়েছে, তার উদ্বোধন হবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাতে। ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের এই ম্যাচে খেলারও কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে খেলতে পারবেন না সৌরভ। না খেললেও এই ম্যাচ ও লেজেন্ডস লিগের উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মূল আকর্ষণ সেই সৌরভ। ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টসের এই ম্যাচকে কেন্দ্র করে সে রকম উন্মাদনা না থাকলেও বিশেষ লেজ়ার প্রদর্শনীর পরিকল্পনা রয়েছে সিএবির।

Advertisement

লেজেন্ডস লিগের আয়োজকদের আগে পরিকল্পনা ছিল অমিতাভ বচ্চনকে দিয়ে এই লিগ উদ্বোধন করার। কিন্তু ব্যক্তিগত কারণে আসতে পারছেন না ‘বিগ বি’। শহরে এসে পৌঁছননি কপিল দেবও। কলকাতায় তিনি আসবেন বলেও কিছু শোনা যাচ্ছে না। লেজেন্ডস লিগের আয়োজকেরা তাই ক্রিকেটকেই বিশেষ প্রাধান্য দিচ্ছেন। কোনও রকম উদ্বোধনী অনুষ্ঠান রাখা হয়নি। থাকছেন না বিশেষ কোনও অতিথিও। তবে ইমন চক্রবর্তীকে জাতীয় সঙ্গীত গাওয়ার অনুরোধ করা হয়েছে। তিনি রাজিও হয়েছেন। সেই সঙ্গে ম্যাচের একটি ইনিংসের পরে হবে লেজ়ার শো। আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপ। তার আগে এই শো ট্রায়াল হিসেবেই দেখা হচ্ছে।

ইন্ডিয়া মহারাজাস দলের অধিনায়ক বীরেন্দ্র সহবাগ বৃহস্পতিবার অনুশীলন করেননি। তাঁর জন্য শুক্রবার সকালে বিশেষ প্রস্তুতির ব্যবস্থা করা হচ্ছে। সহবাগ নিজেই অনুরোধ করেছেন। বিপক্ষ অধিনায়ক জাক কালিসও অনুশীলন করেননি। বৃহস্পতিবার সকালেই পৌঁছেছেন মিচেল জনসন। তিনিও হোটেলেই বিশ্রাম করেছেন। কিন্তু গৌতম গম্ভীর এখনও এসে পৌঁছননি।

Advertisement

দর্শকদের মধ্যে এই ম্যাচকে ঘিরে বিশেষ কোনও উত্তেজনা নেই। এখনও পর্যন্ত ১২ হাজার টিকিট বিক্রি হয়েছে। সিএবি-র অনুমান দশ হাজার দর্শকাসন ভর্তি হতে পারে। ইডেনের গ্যালারির মোট পাঁচটি ব্লক খোলা রাখা হচ্ছে। ‘বি’, ‘সি’, ‘কে’, ‘এল’ এবং ক্লাব হাউস। তাও আপার টিয়ারের টিকিট সে ভাবে কেউ নেননি।

লেজেন্ডস লিগের আয়োজক রামন রাহেজা যদিও আশাবাদী। বলছিলেন, ‘‘আমরা ক্রিকেটকে বেশি প্রাধান্য দিচ্ছি। এত দিন যাঁদের খেলা দেখার জন্য মুখিয়ে থাকতাম, তারা এ বার মাঠে নামছে। চেষ্টা করা হবে মোট ছ’টি দল মিলিয়ে এই লিগ করার। পরের বার থেকে ভারতেই লেজেন্ডস লিগ আয়োজন করার চেষ্টা করব। আশা করি, কলকাতার ক্রিকেটপ্রেমীরা দু’টি ম্যাচ উপভোগ করতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন