Matt Henry

Matt Henry: একাই সাত উইকেট, ম্যাট হেনরির দাপটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিপদে দক্ষিণ আফ্রিকা

ঘরের মাঠে আবারও দাপুটে ছন্দে নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে প্রথম টেস্টের প্রথম দিন মাত্র ৯৫ রানে শেষ করে দিল তারা। নেপথ্যে ম্যাট হেনরি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৩২
Share:

সাত উইকেটের বল হাতে হেনরি ছবি টুইটার

ঘরের মাঠে আবারও দাপুটে ছন্দে নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে প্রথম টেস্টের প্রথম দিন মাত্র ৯৫ রানে শেষ করে দিল তারা। নেপথ্যে ম্যাট হেনরি। সাত উইকেট নিয়ে প্রোটিয়াদের মেরুদন্ড একাই ভেঙে দিলেন তিনি।

Advertisement

পিতৃত্বকালীন ছুটিতে রয়েছেন ট্রেন্ট বোল্ট। তাই দেশের হয়ে আট মাস পরে প্রথম বার টেস্ট খেলতে নেমেছিলেন হেনরি। প্রথম দিনেই তিনি নায়ক হয়ে রইলেন। ২৩ রানে সাত উইকেট নিয়েছেন তিনি। এটাই তাঁর টেস্ট কেরিয়ারের সেরা বোলিং পারফরম্যান্স। জবাবে দিনের শেষে তিন উইকেট হারিয়ে ১১৬ তুলেছে নিউজিল্যান্ড। ক্রিজে রয়েছেন হেনরি নিকোলস (৩৭) এবং নৈশপ্রহরী নিল ওয়াগনার (২)।

দিনের শেষে হেনরি বলেছেন, “ঘরের মাঠ, বন্ধু এবং পরিবারের সামনে এই কৃতিত্ব অর্জন করতে পেরে খুশি। মাঝে সাঝে দলের হয়ে খেলতে নামলে সব সময় নিজের নিয়ন্ত্রণে সব কিছু থাকে না।” হেনরির সঙ্গে টিম সাউদি এবং কাইল জেমিসন মাঠের সুইং দারুণ ভাবে কাজে লাগিয়েছেন। হ্যাটট্রিকের সুযোগও মিস করেন হেনরি। পরপর কাগিসো রাবাডা এবং গ্লেনটন স্টুরমানকে আউট করেছিলেন। কিন্তু তৃতীয় বলটিই অনেক বাইরে ছিল। সেটি বাই হয়ে যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন