India vs New Zealand 2021

India Vs New Zealand 2021: অজাজকে ১০ উইকেট পাওয়া থেকে আটকাতে কী পরিকল্পনা করেন মহম্মদ সিরাজ

পরিকল্পনা কাজ না করলেও বল হাতে নিজের ভূমিকা পালন করেন সিরাজ। মাত্র ১৭ রানে নিউজিল্যান্ডের প্রথম তিন ব্যাটারকে সাজঘরে পাঠান তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১০:৩৮
Share:

সিরাজকে আউট করেই ১০ উইকেট নেন অজাজ ফাইল চিত্র।

মুম্বইয়ে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন নজির গড়েছেন নিউজিল্যান্ডের স্পিনার অজাজ পটেল। জিম লেকার ও অনিল কুম্বলের পরে তৃতীয় বোলার হিসেবে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন তিনি। ভারতের জোরে বোলার মহম্মদ সিরাজ ছিলেন তাঁর দশম শিকার। কিন্তু তাঁকে সেই নজির গড়া থেকে আটকাতে চেয়েছিলেন সিরাজ। তার জন্য পরিকল্পনাও করেছিলেন তিনি।

Advertisement

দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পরে সাংবাদিক বৈঠকে সিরাজ বলেন, ‘‘অজাজ খুব ভাল বল করছিল। আমি একটু চাপে ছিলাম। ও যাতে ১০ উইকেট না পায় তার জন্য আমি ঠিক করেছিলাম ওর উপর যত বেশি সম্ভব চাপ দিতে। তাই বড় শট খেলার চেষ্টা করেছিলাম। কিন্তু আমি আউট হয়ে যাই।’’

Advertisement

পরিকল্পনা কাজ না করলেও বল হাতে নিজের ভূমিকা পালন করেন সিরাজ। মাত্র ১৭ রানে নিউজিল্যান্ডের প্রথম তিন ব্যাটারকে সাজঘরে পাঠান তিনি। তাঁর এই ধাক্কাপ পরে আর ম্যাচে ফিরতে পারেননি রস টেলররা। মাত্র ৬২ রানে অলআউট হয়ে যান তাঁরা। ভারতের মাটিতে টেস্টের এক ইনিংসে এটি কোনও দলের সব থেকে কম রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন