Shoaib Akhtar

Shoaib Akhtar: ‘আর ছুটতে পারব না’, জানিয়ে দিলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতার, কেন

রবিবার রাত ৯টা নাগাদ ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করেছেন শোয়েব। ছবির বিবরণীতে জানান, শীঘ্রই অস্ট্রেলিয়ার মেলবোর্নের উদ্দেশে রওনা দেবেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ০০:৫৩
Share:

শোয়েব আখতার। ফাইল চিত্র।

এক সময় বল হাতে বাইশ গজে গতির ঝড় তুলেছেন। প্রায় বাউন্ডারি লাইনের কাছ থেকে ছুটে এসে বল করার সময় ব্যাটসম্যানদের রাতের ঘুম কেড়েছিলেন। রাওয়ালপিন্ডির শোয়েবের নাম হয়ে গিয়েছিল ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। সেই শোয়েব আখতার আর ছুটতেই পারবেন না। ইনস্টাগ্রামে নিজেই সে কথা জানালেন পাকিস্তানের এই প্রাক্তন জোরে বোলার।

Advertisement

রবিবার রাত ৯টা নাগাদ ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করেছেন শোয়েব। ছবির বিবরণীতে জানান, শীঘ্রই অস্ট্রেলিয়ার মেলবোর্নের উদ্দেশে রওনা হবেন তিনি। সেখানে তাঁর হাঁটু প্রতিস্থাপন করা হবে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তার পর থেকে আর ছুটতে পারবেন না ‘বিশ্ব ক্রিকেটের দ্রুততম বোলার’।

ইনস্টাগ্রাম পোস্টে অনুরাগীদের উদ্দেশে শোয়েব লেখেন, ‘আমার ছোটার দিন শেষ। হাঁটু প্রতিস্থাপনের জন্য শীঘ্রই মেলবোর্নের উদ্দেশে রওনা হব আমি।’

Advertisement

প্রসঙ্গত, খেলোয়াড় জীবনেও বেশ কয়েক বার হাঁটুর সমস্যার কারণে দিনের পর দিনের মাঠের বাইরে থাকতে হয়েছে শোয়েবকে। বছর দু’য়েক আগেও হাঁটুতে অস্ত্রোপচারের জন্য মেলবোর্নে গিয়েছিলেন শোয়েব।

২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েব আখতার বল করেছিলেন ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে। এখনও অবধি সেটাই ক্রিকেটের ইতিহাসে সব চেয়ে দ্রুততম বল।

পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি এক দিনের ম্যাচ আর ১৫টি টি২০ ম্যাচ খেলেছেন শোয়েব। টেস্ট ক্রিকেটে ১৭৮টি, এক দিনের ক্রিকেটে ২৪৭টি আর টি২০ ক্রিকেটে ১৯টি উইকেট পেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন