Pakistan Cricket

অধিনায়ক হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই চোট পাক নেতার! মাঠে সংঘর্ষ প্রাক্তন অধিনায়কের সঙ্গেই

পাকিস্তানের অধিনায়ক হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই চোট পেলেন শান। পাকিস্তানের আর এক প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে মাঠেই সংঘর্ষ হয়েছে শানের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৮:৪৬
Share:

পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ। —ফাইল চিত্র

বাবর আজ়ম অধিনায়কত্ব ছাড়ার পরেই পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে শান মাসুদকে। নতুন দায়িত্ব পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই চোট পেলেন শান। পাকিস্তানের আর এক প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে মাঠেই সংঘর্ষ হয়েছে শানের। তাতেই চোট পেয়েছেন তিনি।

Advertisement

ঘটনাটি ঘটেছে পাকিস্তান কাপের সেমিফাইনালে করাচি ও মুলতানের মধ্যে ম্যাচ চলাকালীন। রাওয়ালপিণ্ডির মাঠে খেলা চলাকালীন মুলতানের ব্যাটার শোহেব মাকসুদের ক্যাচ ধরতে যান সরফরাজ। ওই একই ক্যাচ ধরতে ছুটে আসেন শান। দু’জনেই দু’জনকে খেয়াল করেননি। মিড অফ এলাকায় ক্যাচ ধরতে গিয়ে দু’জনের ধাক্কা লাগে। ক্যাচ ধরতে পারেননি তাঁরা।

ধাক্কায় গোড়ালিতে চোট লাগে শানের। মাঠে ফিজিয়ো দৌড়ে আসেন। কিছু ক্ষণ করে মাঠ ছাড়তে দেখা যায় শানকে। তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে স্ক্যান হয়েছে। জানা গিয়েছে, গুরুতর না হলেও চোট লেগেছে পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়কের। কয়েক দিন বিশ্রামে থাকতে হবে তাঁকে।

Advertisement

এক দিনের বিশ্বকাপে ব্যর্থতার পরে তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়কের পদ ছেড়েছেন বাবর। সে দিনই দায়িত্ব দেওয়া হয়েছে শানকে। ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফর রয়েছে পাকিস্তানের। অর্থাৎ, অধিনায়ক হওয়ার পরে শুরুতেই কঠিন চ্যালেঞ্জ শানের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন