South Africa Cricket Team

এক ফ্রেমে ৬ ফুট ৮ আর ৫ ফুট ৩! দুই ক্রিকেটারকে নিয়ে মস্করার জবাব দিল আইপিএলের দল

দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটারের দৈহিক উচ্চতা নিয়ে মস্করা হয়েছে নেটমাধ্যমে। তাতে ঢুকে পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। এই মস্করার জবাব দিয়েছে আইপিএলের দল রাজস্থান রয়্যালস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২০:৪৮
Share:

বাঁ দিকে মার্কো জানসেন ও ডান দিকে তেম্বা বাভুমা। দুই ক্রিকেটারের দৈহিক উচ্চতা নিয়ে চলছে মস্করা। ছবি: টুইটার

এক জনের উচ্চতা ৬ ফুট ৮ উঞ্চি। অন্য জনের ৫ ফুট ৩ ইঞ্চি। একই দলের হয়ে খেলেন তাঁরা। প্রথম জন মার্কো জানসেন। দ্বিতীয় জন তেম্বা বাভুমা। দক্ষিণ আফ্রিকার এই দুই ক্রিকেটারকে নিয়ে মস্করা শুরু হয়েছে নেটমাধ্যমে। তার জবাব দিল আইপিএলের দল রাজস্থান রয়্যালস।

Advertisement

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ব্যাট করার সময় এক ফ্রেমে ধরা পড়েন জানসেন ও বাভুমা। দু’জনের দৈহিক উচ্চতার পার্থক্য নেটমাধ্যমে আলোচনার বিষয় হয়ে উঠেছে। দু’জনের ছবি টুইট করেছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। তারা লিখেছে, ‘টেস্ট ক্রিকেটে সব ধরনের উচ্চতা ও দৈহিক গঠনের ক্রিকেটার দেখা যায়।’

জানসেন বাভুমার থেকে দেড় ফুট লম্বা। তাতে অবশ্য খেলায় কোনও প্রভাব পড়ে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ব্যাট হাতে এই দু’জন রান করেছেন। বাভুমা করেছেন ৬৫ রান। জানসেনের ব্যাট থেকে এসেছে ৫৯ রান। তাই দু’জনের উচ্চতা নিয়ে মস্করা অনেকেই পছন্দ করেননি। তাঁরা অনেক ক্রিকেটারের উদাহরণ টেনেছেন, যাঁদের উচ্চতা কম হলেও প্রচুর রান করেছেন। এ ভাবে দুই ক্রিকেটারকে নিয়ে মস্করা করায় ক্ষুব্ধ তাঁরা।

Advertisement

এই ঘটনায় ঢুকে পড়েছে রাজস্থান রয়্যালসও। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার জেসন হোল্ডার ও ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চহালের ছবি দিয়ে তারা লিখেছে, ‘২০২৩ সালে আইপিএলে হোল্ডার ও চহালকেও একসঙ্গে ব্যাট করতে দেখা যেতে পারে।’ চহাল আগে থেকেই রাজস্থানে রয়েছেন। হোল্ডারকে এ বারের নিলামে ৫ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে কিনেছে রাজস্থান। তাই এই দু’জনের উদাহরণ দিয়েছে তারা। রাজস্থান বোঝাতে চেয়েছে, ক্রিকেটে বিভিন্ন উচ্চতার ক্রিকেটারকে অনেক ক্ষেত্রেই একসঙ্গে ব্যাট করতে দেখা যায়। শুধু বাভুমা ও জানসেনই একমাত্র জুটি নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন