kane williamson

Kane Williamson: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দলে নেই, কবে মাঠে ফিরবেন কিউয়ি অধিনায়ক

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার পরেই পুরনো কনুইয়ের চোট বাড়ে উইলিয়ামসনের। পরের টেস্টে খেললেননি তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫৫
Share:

এখনও পুরো সুস্থ হননি উইলিয়ামসন ফাইল চিত্র

কনুইয়ের চোট এখনও পুরোপুরি সারেনি। সেই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দল থেকে বাদ দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তিনি না থাকায় অধিনায়কত্ব করবেন টম লাথাম।

Advertisement

নিউজিল্যান্ড ক্রিকেটের তরফে যে দল ঘোষণা করা হয়েছে তাতে উইলিয়ামসনের নাম নেই। এই প্রসঙ্গে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘‘উইলিয়ামসন সুস্থ হয়ে দলে ফেরার আপ্রাণ চেষ্টা করছে। কিন্তু এই মুহূর্তে আমরা ওর উপর বেশি চাপ দিতে চাইছি না। তাই আমাদের এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। আশা করছি মার্চে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এক দিনের সিরিজে উইলিয়ামসন খেলবে।’’

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার পরেই পুরনো কনুইয়ের চোট বাড়ে উইলিয়ামসনের। পরের টেস্টে খেললেননি তিনি। বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজেও দলের বাইরে ছিলেন কিউয়ি অধিনায়ক। ৩১ বছরের উইলিয়ামসনের কনুইয়ের চোট অনেক পুরনো। মাঝে মধ্যেই এই চোটের কারণে ক্রিকেট থেকে তাঁকে বিরতি নিতে হয়েছে।

Advertisement

১৭ ফেব্রুয়ারি থেকে ক্রাইস্টচার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে নিউজিল্যান্ড। ঘরের মাঠে পেস সহায়ক উইকেটের সুবিধা তুলতে পেস বোলার অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমকে দলে ফিরিয়েছে নিউজিল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন