Pakistan Cricket

Mohammad Hafeez: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর হাফিজের, ক্লাব ক্রিকেট খেলবেন পাক তারকা

২০১৮ সালের ডিসেম্বর মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ। তার পর থেকে শুধু সাদা বলের ক্রিকেট খেলছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৩:২৬
Share:

১৮ বছরের ক্রিকেট জীবন শেষ হল। ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের অলরাউন্ডার মহম্মদ হাফিজ। ১৮ বছরের ক্রিকেট জীবন শেষ হল। আন্তর্জাতিক ক্রিকেট আর না খেললেও ক্লাব ক্রিকেট খেলবেন তিনি।

Advertisement

২০০৩ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের ম্যাচে অভিষেক হয়েছিল হাফিজের। গত বছর নভেম্বর মাসে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে শেষ বার দেশের জার্সি পরে খেলতে নামেন তিনি। পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২১৮ এক দিনের ম্যাচ ও ১১৯ টি২০ ম্যাচ খেলেছেন তিনি। সব মিলিয়ে ১২,৭৮০ রান করেছেন। তার মধ্যে টেস্টে ৩৬৫২, এক দিনের ম্যাচে ৬৬১৪ ও কুড়ি বিশের ক্রিকেটে ২৫১৪ রান করেছেন পাকিস্তানের এই ক্রিকেটার।

শুধু ব্যাট নয়, বল হাতেও দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন হাফিজ। টেস্টে ৫৩, এক দিনের ম্যাচে ১৩৯ ও টি২০-তে ৬১ উইকেট নিয়েছেন তিনি। পাকিস্তানের হয়ে টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি ম্যাচ খেলেছেন হাফিজ। ২০১৪ সালের টি২০ বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক ছিলেন তিনি।

Advertisement

এর আগে ২০১৮ সালের ডিসেম্বর মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ। তার পর থেকে শুধু সাদা বলের ক্রিকেট খেলছিলেন তিনি। যদিও টি২০ বিশ্বকাপের পরে তিনি অবসর নেবেন বলে ইঙ্গিত দিয়েছিলেন। সেই মতো অবসরের ঘোষণা করলেন হাফিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন