Pakistan Cricket

বাবরের শতরান, বল হাতে দাপট হ্যারিসের, নিউ জ়িল্যান্ডকে দ্বিতীয় টি২০তে হারাল পাকিস্তান

ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ়ে দ্বিতীয় ম্যাচেও নিউ জ়িল্যান্ডকে হারাল পাকিস্তান। ব্যাট হাতে শতরান করলেন বাবর আজ়ম। বল হাতে দাপট দেখালেন হ্যারিস রউফ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৪:২০
Share:

ছন্দে বাবর আজ়ম। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছেন পাকিস্তানের অধিনায়ক। —ফাইল চিত্র

নিউ জ়িল্যান্ডকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হারাল পাকিস্তান। ব্যাট হাতে শতরান করলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বল হাতে ৪ উইকেট নিলেন হ্যারিস রউফ। ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে ২-০ এগিয়ে গেল পাকিস্তান।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে রান পাননি বাবর। কিন্তু দ্বিতীয় ম্যাচে ছন্দে ফিরলেন তিনি। শুরুতেই মহম্মদ রিজ়ওয়ানের সঙ্গে ৯৯ রানের জুটি বাঁধেন বাবর। কিন্তু রিজ়ওয়ান আউট হওয়ার পরে পাকিস্তানের ব্যাটিংয়ে ধস নামে। ফখর জামান, সাইম আয়ুব রান পাননি। ৯৯ রানে ১ উইকেট থেকে ১০৫ রানে ৪ উইকেট পড়ে যায় তাদের।

সেখান থেকে দলকে আবার টেনে তোলেন বাবর। ইফতিকার আহমেদকে সঙ্গে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন তিনি। পঞ্চম উইকেটে ৮৭ রান যোগ করেন তাঁরা। মাত্র ৫৮ বলে নিজের শতরান করেন বাবর। ১১টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি। ১৯ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন ইফতিকার। ১৯৩ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস।

Advertisement

রান তাড়া করতে নেমে ৪০ বলে ৬৫ রানের ইনিংস খেলেন মার্ক চ্যাপম্যান। তিনি ছাড়া বাকি কেউ বড় রান করতে পারেননি। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে নিউ জ়িল্যান্ডের। হ্যারিসের পেস সামলাতে হিমশিম খেতে হয় কিউয়ি ব্যাটারদের। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৫৪ রানে শেষ হয় তাদের ইনিংস। ৩৮ রানে ম্যাচ হারে নিউ জ়িল্যান্ড। হ্যারিস ৪ ওভারে ২৭ রান দিয়ে ৪ উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন