Pakistan Cricket

ম্যাচ গড়াপেটায় নির্বাসিত পাক বোলারের খোঁচা বাবরকে, বাঁচাতে এগিয়ে এলেন কে?

পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকে খোঁচা দিলেন পাকিস্তানেরই প্রাক্তন বোলার মহম্মদ আসিফ। ম্যাচ গড়াপেটায় নির্বাসিত হয়েছেন আসিফ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৫:৩৮
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

বিশ্বকাপের আগে পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকে খোঁচা দিলেন পাকিস্তানেরই প্রাক্তন বোলার মহম্মদ আসিফ। ম্যাচ গড়াপেটায় নির্বাসিত হয়েছেন আসিফ। সেই আসিফের দাবি, তিনি এখনও চাইলে বাবরকে মেডেন ওভার করতে পারেন। কারণ, ভাল বল করলে নাকি বাবর মারতে পারেন না।

Advertisement

সমাজমাধ্যমে আসিফ লেখেন, ‘‘আজকের দিনেও টি-টোয়েন্টিতে আমি বাবরকে মেডেন ওভার করতে পারি। যদি ওকে ভাল বল করা হয় তা হলে বাবর খেলতে পারে না।’’ আসিফের এই খোঁচার কোনও জবাব বাবর দেননি। তবে তাঁর হয়ে এগিয়ে এসেছেন তাঁর বাবা আজ়ম সিদ্দিকি। তবে কোনও খারাপ মন্তব্য করেননি তিনি।

সমাজমাধ্যমেই আসিফকে পাল্টা দিয়েছেন সিদ্দিকি। তিনি লেখেন, ‘‘প্রত্যেকে যা করে তেমনই ফল ভোগ করে। যদি সে রকম কোনও সময় আসে তা হলে বাবর অবশ্যই তোমার বিরুদ্ধে মেডেন ওভার খেলবে। সেটা পুরোটাই তোমাকে সম্মান দেখানোর জন্য।’’ ম্যাচ গড়াপেটার কোনও প্রসঙ্গ না আনলেও কর্মফলের কথা বলে বাবরের বাবা তেমনটাই ইঙ্গিত করতে চেয়েছেন বলে মনে করছেন অনেকে।

Advertisement

বাবরের বাবা টেনে এনেছেন আরও একটি প্রসঙ্গ। কেরিয়ারের শুরুর দিকে ক্লাবের একটি ম্যাচে আসিফের দলের বিরুদ্ধে ৮৪ রান করেছিলেন বাবর। তার পরে আসিফই তাঁকে আউট করেছিলেন। সেই ম্যাচের পরে বাবরকে জাতীয় দলে নেওয়ার জন্য জোরাজুরি করেছিলেন আসিফই। সেই ক্রিকেটার এখন বাবরকে নিয়ে এমন কেন বলছেন সেই প্রশ্ন করেছেন বাবরের বাবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন