Pakistan Cricket Board

কোচের জন্য আইপিএলের দিকে নজর পাকিস্তানের, সচিনের সতীর্থকে প্রস্তাব পাক ক্রিকেট বোর্ডের

জাতীয় দলের জন্য এখনও কোচ ঠিক করতে পারেনি পাকিস্তান। কোচের জন্য এ বার আইপিএলের দিকে নজর দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৫:৫৮
Share:

পাকিস্তান ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র।

কোচের সমস্যায় পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। জাতীয় দলের জন্য এখনও কোচ ঠিক করতে পারেনি তারা। কোচের জন্য এ বার আইপিএলের দিকে নজর দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মুম্বই ইন্ডিয়ান্সে সচিন তেন্ডুলকরের সঙ্গে খেলে যাওয়া ক্রিকেটারকে প্রস্তাব দিয়ে মহসিন নকভির নেতৃত্বাধীন বোর্ড।

Advertisement

অস্ট্রেলিয়া ও নিউ জ়িল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটার লুক রঙ্কিকে প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ৪২ বছরের রঙ্কি ২০০৮-২০০৯ সালে আইপিএলে খেলেছেন। মুম্বই ইন্ডিয়ান্সে ছিলেন তিনি। পরে পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের কোচও হয়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেটকে চেনেন রঙ্কি। সেই কারণে তাঁকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে তারা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিরারিক জানিয়েছেন, বিশ্বের নামী কোচেরা কেউ পাকিস্তানের কোচ হতে চাইছেন না। কারণ, ইতিমধ্যেই তাঁরা হয় বিভিন্ন দেশ, বা লিগে বিভিন্ন দলের কোচের দায়িত্ব নিয়ে নিয়েছেন। তাই সে রকম নামী না হলেও রঙ্কিকে প্রস্তাব দিয়েছে পাকিস্তান।

Advertisement

প্রথমে অস্ট্রেলিয়া ও তার পরে নিউ জ়িল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন রঙ্কি। ক্রিকেট ছাড়ার পরে নিউ জ়িল্যান্ডের ব্যাটিং কোচেরও দায়িত্ব সামলেছেন। বড় নাম না হলেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে রঙ্কির। সেই কারণে তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে। এখন দেখার রঙ্কি এই প্রস্তাবে রাজি হন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন