ICC ODI World Cup 2023

বিশ্বকাপে ব্যর্থতার দায়ে পুরো কোচিং দলকে ছেঁটে ফেলার পথে পাক বোর্ড, চাপ বাড়ছে নেতা বাবরের

ব্যর্থ হয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দেশে ফেরার পরে চাপে অধিনায়ক বাবর আজ়ম। চাকরি যেতে পারে পুরো কোচিং দলের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১২:২০
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

বিশ্বকাপে ব্যর্থ হয়ে দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। অধিনায়ক বাবর আজ়মের পাশাপাশি আঙুল উঠছে কোচিং দলের দিকে। এখন পাকিস্তানের পুরো কোচিং দলই বিদেশি। বিশ্বকাপে ব্যর্থতার পরে গোটা দলকেই ছাঁটাই করতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

পাকিস্তানে পা দেওয়ার পরেই বোর্ডকর্তাদের সঙ্গে দেখা করতে যান বাবর। মঙ্গলবার পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইউনিস খানের সঙ্গে জরুরি বৈঠক করেছেন বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ। খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন তিনি।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, দলের কোচদের চাকরি যাওয়ার মুখে। টিম ডিরেক্টর মিকি আর্থার, প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন ও ব্যাটিং কোট অ্যান্ড্রু পুটিকের চাকরি যেতে পারে। দলের বোলিং কোচ মর্নি মর্কেল অবশ্য সোমবারই পদত্যাগ করেছেন।

Advertisement

বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্স খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। ঠিক কোন কোন জায়গায় বাবরেরা ভুল করেছেন তা পর্যালোচনা করে দেখবে বোর্ড। বাবরের চাকরিও চাপের মুখে। কারণ, তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে। যদিও বাবর নিজে জানিয়েছেন, অধিনায়কত্ব ছাড়তে চান না তিনি। এখন দেখার কত তাড়াতাড়ি পাকিস্তান ক্রিকেট বোর্ড কোনও সিদ্ধান্ত নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন