Australia vs Pakistan

বিমানবন্দরে বসে পাক কোচ, দলের মাথাকে ছাড়াই তৃতীয় টেস্ট খেলতে উড়ে গেলেন বাবর, শাহিনরা

সময়ে বিমানবন্দরে পৌঁছতে পারেননি কোচ। তাই তাঁকে ছাড়াই তৃতীয় টেস্ট খেলতে উড়ে গেল পাকিস্তান দল। পরে অন্য বিমানে মেলবোর্ন থেকে সিডনিতে পৌঁছন কোচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ২১:৫৮
Share:

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র

দলের ডিরেক্টর অফ ক্রিকেট তিনি। অস্ট্রেলিয়া সফরে কোনও কোচ না থাকায় তাঁকেই কোচের দায়িত্ব পালন করতে হচ্ছে। অথচ সেই মহম্মদ হাফিজ়কে ছাড়াই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে মেলবোর্ন থেকে সিডনি চলে গেলেন দলের ক্রিকেটারেরা। বিমানবন্দরে দীর্ঘ ক্ষণ বসে থাকার পরে অন্য বিমানে সিডনি যান হাফিজ়।

Advertisement

পাকিস্তানের এক সংবাদমাধ্যম জানিয়েছে, যে সময়ে বিমান ছাড়ার কথা ছিল তার কিছু ক্ষণ আগে বিমানবন্দরে পৌঁছন হাফিজ় ও তাঁর স্ত্রী। কিন্তু কোন বিমানে করে যাওয়া হবে সেটা নাকি তাঁরা জানতেন না। বিমান ছাড়ার সময় হয়ে গেলেও বিমান ধরতে যাননি তাঁরা। হাফিজ় যখন বুঝতে পারেন তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। ফলে তাঁকে ও তাঁর স্ত্রীকে বিমানবন্দরেই অপেক্ষা করতে হয়। পরে অন্য একটি বিমানে সিডনি গিয়ে দলের সঙ্গে যোগ দেন তাঁরা।

গত বছর ভারতে এক দিনের বিশ্বকাপে পাকিস্তানের খারাপ পারফরম্যান্সের পরে অনেক রদবদল হয়েছে। দলের প্রাক্তন ক্রিকেটার হাফিজ়কে ডিরেক্টর অফ ক্রিকেট করা হয়েছে। যে হেতু এখনও পাকিস্তান দলের স্থায়ী কোনও কোচ নেই তাই অস্ট্রেলিয়া সফরে তাঁকেই কোচের দায়িত্ব সামলাতে হচ্ছে।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্‌থ ও মেলবোর্নে হেরেছে পাকিস্তান। মেলবোর্নে লড়াই করলেও জিততে পারেননি বাবর আজ়ম, শাহিন আফ্রিদিরা। সিরিজ়ের শেষ টেস্ট সিডনিতে। সিরিজ় হেরে গেলেও শেষ টেস্ট জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় কিছুটা সুবিধা হবে। তাই এই টেস্টকেও হালকা ভাবে দেখছে না পাকিস্তান। আগামী বুধবার থেকে শুরু হবে তৃতীয় টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন