India vs Pakistan cricket

বিশ্বকাপ খেলতে ভারতে আসতে নারাজ পাকিস্তান, রোহিতরা না যাওয়ার সিদ্ধান্ত নিতেই কড়া বার্তা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান রামিজ় রাজা বলেছিলেন যে, ভারত যদি এশিয়া কাপ খেলতে না আসে তা হলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। একই সুর পিসিবি-র নতুন বোর্ড প্রধান নজম শেঠীর গলায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০০
Share:

বিশ্বকাপে না খেলার হুমকি পাকিস্তানের। —ফাইল চিত্র

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবেন না রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এশিয়া কাপ সরিয়ে দেওয়া হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতে। এই খবর সামনে আসতেই কড়া বার্তা পাকিস্তানের। ভারতে এসে বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত নিতে পারে বলে হুমকি দেয় তারা।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান রামিজ় রাজা বলেছিলেন যে, ভারত যদি এশিয়া কাপ খেলতে না আসে তা হলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। একই সুর পিসিবি-র নতুন বোর্ড প্রধান নাজাম শেঠীর গলায়। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহের সঙ্গে আলোচনা করেন এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে। সেই আলোচনার পর এশিয়া কাপ যে পাকিস্তান থেকে সরছে তা প্রায় নিশ্চিত। কিন্তু পাকিস্তান এ বার বিশ্বকাপ থেকে সরে যেতে পারে বলে হুমকি দিয়েছেন নজম।

পাকিস্তানের এক সাংবাদিক জানিয়েছেন যে, এশীয় ক্রিকেট কাউন্সিলের মিটিংয়ে নজম বলেন, “ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে, তা হলে আমরাও ভারতে যাব না। ২০২৩ সালের বিশ্বকাপে পাকিস্তান নাও থাকতে পারে।”

Advertisement

প্রাথমিক ভাবে ঠিক ছিল, এ বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে হবে এশিয়া কাপ। তবে জয় শাহ, যিনি এশীয় ক্রিকেট কাউন্সিলেরও (এসিসি) চেয়ারম্যান, গত অক্টোবরে ঘোষণা করেন, পাকিস্তানে যাবে না ভারত। নিরপেক্ষ কেন্দ্রে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। তার পরে অনেক বাকবিতণ্ডা হয়েছে। জয় শাহ এবং নাজামের এই বৈঠকের দিকে অনেকের চোখ ছিল। সেখানেই পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের জেদ থেকে সরে আসেন নাজাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন