ICC ODI World Cup 2023

১ লক্ষ ভারতীয়ের মাঝে উজ্জ্বল এক পাকিস্তানি, ভারত-পাক ম্যাচে কাকে সমর্থন করছেন ‘চাচা’

ভারত-পাকিস্তান ম্যাচে গ্যালারির দিকে তাকালে শুধু ভারতের জাতীয় পতাকাই দেখা যাচ্ছে। পাকিস্তানের জাতীয় পতাকা দূরবীন দিয়ে খুঁজতে হচ্ছে। তার মধ্যেই পাওয়া গিয়েছে এক জনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৭:২৯
Share:

পাকিস্তানের পতাকা হাতে শিকাগো চাচা। —ফাইল চিত্র

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচে গ্যালারির দিকে তাকালে শুধু ভারতের জাতীয় পতাকাই দেখা যাচ্ছে। পাকিস্তানের জাতীয় পতাকা দূরবীন দিয়ে খুঁজতে হচ্ছে। ১ লক্ষ ৩২ হাজার দর্শাসনের মধ্যে ১ লক্ষের বেশি আসন ভরে গিয়েছে। তার মধ্যে দেখা গিয়েছে পাকিস্তানের পরিচিত সমর্থক শিকাগো চাচাকে (এই নামেই পরিচিত তিনি)। বাকি সমর্থকেরা ভিসা না পেলেও তিনি পেয়েছেন। তবে মাঠে ঢোকার আগে ভারতকেই এগিয়ে রেখেছেন চাচা।

Advertisement

নরেন্দ্র মোদী স্টেডিয়ামের বাইরে ভারতীয় দর্শকদের মধ্যে দেখা যায় চাচাকে। পাকিস্তানের পতাকা ওড়াতে ওড়াতে ঢুকছিলেন তিনি। তখনই সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘আমি তো এখানে এসেছি পাকিস্তানকে সমর্থন করতে। সব সময় আমার দেশকেই সমর্থন করি। কিন্তু আমার মনে হচ্ছে ভারত জিতবে। নিজেদের দেশে ওদের হারানো কঠিন।’’

বিশ্বের যে দেশেই পাকিস্তান খেলুক না কেন, সমর্থন করতে পৌঁছে যান চাচা। ভারতের সুধীর গৌতমের (সচিন তেন্ডুলকরের ভক্ত। সচিনের নাম ও ভারতের পতাকা গায়ে এঁকে খেলা দেখেন তিনি।) মতো তিনিও পরিচিত মুখ মুখ। তাই চাচাকে দেখে এগিয়ে আসেন অনেক ভারতীয় সমর্থক। তাঁর সঙ্গে ছবি তোলেন।

Advertisement

২০১১ সালের বিশ্বকাপে মোহালিতে ভারত-পাকিস্তান সেমিফাইনাল ম্যাচের টিকিট পেতে সমস্যায় পড়েছিলেন চাচা। সেই সময় এগিয়ে আসেন মহেন্দ্র সিংহ ধোনি। চাচার জন্য টিকিটের ব্যবস্থা করে দিয়েছিলেন তিনি। টিকিট পেয়ে ধোনিকে ধন্যবাদ দিয়েছিলেন চাচা। এ বারও ভারত-পাকিস্তান ম্যাচে নিজের দেশের পতাকা ওড়াতে দেখা গেল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন